শিরোনাম
প্রকাশ : ২৯ মে, ২০২১ ১৩:৪৫
আপডেট : ২৯ মে, ২০২১ ১৩:৫০
প্রিন্ট করুন printer

খুলনায় জাতিসংঘ শান্তিরক্ষী দিবস উদযাপন

অনলাইন ডেস্ক

খুলনায় জাতিসংঘ শান্তিরক্ষী দিবস উদযাপন
Google News

বাংলাদেশ নৌবাহিনীর ব্যবস্থাপনায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে শনিবার (২৯ মে) খুলনায় আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস উদযাপিত হয়েছে। 

শান্তিরক্ষী বাহিনীতে কর্মরত অবস্থায় আত্মউৎসর্গকারী সকল সামরিক ও অসামরিক শান্তিকর্মী সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা ও তাদের অসামান্য অবদানকে স্মরণীয় করে রাখতে ২০০২ সাল থেকে প্রতিবছর দিবসটি আন্তর্জাতিক শান্তি রক্ষী দিবস হিসেবে পালন করা হয়। 

দিবসটি উদযাপন উপলক্ষে সকালে খুলনার শিববাড়ি মোড় থেকে সার্কিট হাউস পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিতে কমান্ডার খুলনা নেভাল এরিয়াসহ খুলনা ও যশোর অঞ্চলে কর্মরত বাংলাদেশ সশস্ত্র বাহিনীর কর্মরত ও অবসরপ্রাপ্ত কর্মকর্ত, বাংলাদেশ পুলিশ, জাতিসংঘের স্থানীয় প্রতিনিধি, স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও সদস্যবৃন্দসহ মোট ১৮০ জন অংশগ্রহণ করেন।

পরে সার্কিট হাউজ প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কমান্ডার খুলনা নেভাল এরিয়া রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী। অনুষ্ঠানের প্রধান অতিথি সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক পরিবর্তিত বিশ্বের ক্রমবর্ধমান চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশের শান্তিরক্ষী সদস্যরা বিচক্ষণতা ও পেশাদারিত্বের সাথে দেশের জন্য আরও সুনাম বয়ে আনবে বলে আশাবাদ ব্যক্ত করেন। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসির

এই বিভাগের আরও খবর