শিরোনাম
প্রকাশ : ১৪ জুন, ২০২১ ১৯:৪৬
আপডেট : ১৪ জুন, ২০২১ ২০:০৩
প্রিন্ট করুন printer

রমেক হাসপাতাল সিন্ডিকেট মুক্ত করতে গণপদযাত্রা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রমেক হাসপাতাল সিন্ডিকেট মুক্ত করতে গণপদযাত্রা
ফাইল ছবি
Google News

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদ ও হাসপাতালে দালাল-সিন্ডিকেট মুক্ত করার দাবিতে প্রতিবাদী রংপুরবাসীর ব্যানারে গণপদযাত্রা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে রংপুর নগরীর প্রেসক্লাব চত্বর থেকে এই পদযাত্রা শুরু হয়। পরে পুলিশি বাধায় তা জিলাস্কুল মোড়ে বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে দাবি আদায়ে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়।

গণপদযাত্রাটি প্রেসক্লাব এলাকা থেকে শুরু হয়ে টাউন হল চত্বরে পৌছালে পুলিশ বাধা দেয়। সেখানে প্রায় আধা ঘণ্টা ধরে উত্তেজনা দেখা দেয়। পরে বঙ্গবন্ধু চত্বরে গিয়ে আবারও পুলিশের বাধার মুখে পড়লে সেখানেই বক্তব্য শেষে পদযাত্রার সমাপ্তি ঘোষণা করা হয়।

পদযাত্রা শেষে বক্তারা বলেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে যেকোনো সেবা নিতে গেলেই ঘুষ দিতে বাধ্য থাকতে হয় রোগীদের। আর সেই অতিরিক্ত টাকা নেওয়ার  প্রতিবাদ করায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ওপর নগ্ন হামলা করেছে হাসপাতালের কর্মচারী ও দালালরা। রংপুর মেডিকেলে একটি সিন্ডিকেট বিভিন্ন কুকর্ম করে যাচ্ছে অথচ প্রশাসন কিছুই করছে না।

এসময় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সভাপতি তুহিন ওয়াদুদের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষক উমর ফারুক, জেলা ছাত্র সমাজের আহ্বায়ক আরিফুল ইসলাম, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম বকুল, বেরোবি স্টুডেন্ট রাইটস ফোরামের সভাপতি মাহমুদ মিলন ও সাধারণ সম্পাদক বায়েজিদ আহম্মেদ প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর