শিরোনাম
প্রকাশ : ১৯ জুন, ২০২১ ২২:০১
প্রিন্ট করুন printer

৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ৭২ হাজার বৃক্ষ রোপন করবে বরিশাল আওয়ামী লীগ

রাহাত খান, বরিশাল:

৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ৭২ হাজার বৃক্ষ রোপন করবে বরিশাল আওয়ামী লীগ
Google News

আগামী ২৩ জুন দলের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ৭২ হাজার গাছের চারা রোপন করবে বরিশাল মহানগর আওয়ামী লীগ। এছাড়া প্রথম প্রহরে নগরীর ৭২টি স্থান থেকে একযোগে আঁতশবাজী প্রদর্শন উৎসব, ৩০টি ওয়ার্ডে দলের স্থায়ী কার্যালয় প্রতিষ্ঠা, জাতীর জনকের প্রতিকৃতিতে পুষ্পর্ঘ অর্পণ ও ঐতিহাসিক ভাষণ প্রচার, আলোচনা সভা ও দোয়া-মোনাজাত, জেলা ও মহানগর কার্যালয় এবং নগরীর ৩০টি ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয় আলোকসজ্জা করাসহ ৩দিনব্যাপী ব্যাপক আয়োজনের মধ্য এবারের প্রতিষ্ঠাবার্ষিকী পালনের উদ্যোগ নিয়েছে মহানগর ও জেলা আওয়ামী লীগ। 

প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষ্যে গত ১৬ জুন নগরীর কালীবাড়ি রোডের সেরনিয়াবাত ভবনে জেলা ও মহানগর আওয়ামী লীগের এক প্রস্তুতি সভায় এসব সিদ্ধান্ত হয়। মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীরের সভাপতিত্বে প্রস্তুতি সভায় সাধারণ সম্পাদক ও সিটি মেয়র সাদিক আবদুল্লাহ এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুসসহ বিভিন্ন পর্যায়ের নেতা বক্তব্য রাখেন।  

সভায় ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নগরীর ৩০টি ওয়ার্ডের সবগুলোতে দলের স্থায়ী কার্যালয় নির্মাণের সিদ্ধান্ত হয়। ২২ জুন থেকে জেলা ও মহানগর আওয়ামী লীগ কার্যালয়, নগরীর ৩০ টি ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয় এবং দলীয় সকল কাউন্সিলদের কার্যালয় আলোকসজ্জা করার মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা শুরু হবে ৩ দিনব্যাপী প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের। ২৩ জুন প্রথম প্রহরে কেক কেটে নগরীর ১৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয় উদ্বোধনের মধ্য দিয়ে সব ওয়ার্ডে স্থায়ী কার্যালয় নির্মাণ কর্মসূচীর সূচনা করবেন মেয়র সাদিক আবদুল্লাহ। এছাড়া প্রথম প্রহরে নগরীর ৭২টি স্থান থেকে একযোগে বর্ণিল আঁতশবাজী প্রদর্শন উৎসব করবে তারা। ড্রোন থেকে সরাসরি লাইভে আঁতশবাজী উৎসব প্রদর্শনের ব্যবস্থা করা হয়েছে বলে জানান মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক জিয়াউর রহমান জিয়া।   

দপ্তর সম্পাদক হেমায়েত উদ্দিন সুমন সেরনিয়াবাত জানান, ২৩ জুন প্রতিষ্ঠাবার্ষিকীর দিন সকাল ৬টায় সদর রোডের আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতি ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন নেতাকর্মীরা। ওই দিন ৩০ টি ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয় এবং দলীয় ওয়ার্ড কাউন্সিলর কার্যালয় থেকে সকাল ১০ টা থেকে বেলা ১২টা পর্যন্ত ও বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত একযোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষন প্রচার করা হবে। বিকেলে সদর রোডের দলীয় কার্যালয়ে আলোচনা সভা এবং সকল শহীদ ও আওয়ামী লীগের প্রয়াত সকল নেতৃবৃন্দের রুহের মাগফেরাত কামনায় আয়োজন করা হয়েছে বিশেষ দোয়া-মোনাজাতের।

যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার রাজিব জানান, ৭২ হাজার গাছের চারা রোপন করে ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী আগামী প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে চায় মহানগর আওয়ামী লীগ। ২৪ জুন বিকেলে নগরীর বধ্যভূমি ও নির্যাতন কেন্দ্রে বৃক্ষরোপনের মধ্য দিয়ে ৭২ হাজার চারা রোপনের মধ্য দিয়ে মেয়র সাদিক আবদুল্লাহ এই কর্মসূচির উদ্বোধন করবেন বলে জানান তিনি। 

মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সিটি মেয়র সাদিক আবদুল্লাহ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, অনেক চড়াই উৎরাই পেরিয়ে ৭২তম প্রতিকষ্ঠাবার্ষিকী পালন করছে বাংলাদেশ আওয়ামী লীগ। টানা ৩ মেয়াদে দেশ পরিচালনার দায়িত্ব আওয়ামী লীগের হাতে তুলে দিয়েছে জনগণ। দলের এই ধারাবাহিক সাফল্য জনগণের মাঝে ছড়িয়ে দিতে ৩ দিনব্যাপী আকর্ষনীয় নানা কর্মসূচির মধ্য দিয়ে এবারের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করবে মহানগর আওয়ামী লীগ। এর মাধ্যমে নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হবে বলে প্রত্যাশা করেন তিনি। 

এদিকে আওয়ামী লীগের ৩ দিনব্যাপী কর্মসূচি ঘিরে নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন কোতয়ালী মডেল থানার ওসি মো. নুরুল ইসলাম।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর