২৬ জুলাই, ২০২১ ২০:৪৭

শাহজালাল বিমানবন্দরে ৩ কোটি টাকার স্বর্ণসহ সৌদি ফেরত যাত্রী আটক

অনলাইন ডেস্ক

শাহজালাল বিমানবন্দরে ৩ কোটি টাকার স্বর্ণসহ সৌদি ফেরত যাত্রী আটক

শাহজালাল বিমানবন্দরে ৩ কোটি টাকার স্বর্ণসহ আটক মাহিন

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩৭ পিস স্বর্ণবারসহ মাহিন উদ্দিন নামে এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ টীম। জব্দকৃত ৪ কেজি ২৯২ গ্রাম ওজনের স্বর্ণের বাজারমূল্য প্রায় ৩ কোটি টাকা।

সোমবার বিকেলে সৌদি আরব থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে (বিজি ৪০৪০) দেশে ফিরেন মাহিন। স্বর্ণ পাচারের তথ্যে বিমানবন্দরের বোর্ডিং ব্রীজ এলাকা থেকে তাকে আটক করে কাস্টমস হাউস।

মাহিন উদ্দিনের গ্রামের বাড়ি কুমিল্লায়।

প্রিভেন্টিভ টিমের ডেপুটি কমিশনার আব্দুস সাদেক বলেন, বোর্ডিং ব্রীজ থেকে আটকের পর গ্রীণ চ্যানেলে এনে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে যাত্রীর সঙ্গে থাকা কালো রংঙের একটি হ্যান্ড ব্যাগের ভেতর থেকে স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় স্বর্ণবারগুলো উদ্ধার করা হয়।

কাস্টমস কর্মকর্তা আব্দুস সাদেক বলেন, সোদির কিং খালিদ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে কুমিল্লার জাকির হোসেন নামে এক পরিচিত প্রবাসী মাহিন উদ্দিনকে স্বর্ণবারগুলো হস্তান্তর করেন। ঢাকায় পৌঁছার পর এয়ারপোর্টের বাইরে কেউ একজন ফোন করে স্বর্ণবারগুলো রিসিভ করবে বলে মাহিনকে জানিয়েছিলেন জাকির।

তিনি আরও জানান, জব্দকৃত স্বর্ণবারের বিষয়ে কাস্টমস ও অন্যান্য আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে। আটক যাত্রীর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে। যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর