১০ আগস্ট, ২০২১ ২১:৫৮

উন্নয়নের গল্প শুনতে শুনতে মানুষ ক্লান্ত : রিজভী

নিজস্ব প্রতিবেদক

উন্নয়নের গল্প শুনতে শুনতে
মানুষ ক্লান্ত : রিজভী

রুহুল কবির রিজভী আহমেদ (ফাইল ছবি)

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, সরকারের উন্নয়নের গল্প শুনতে শুনতে মানুষ আজ ক্লান্ত হয়ে পড়েছে। সরকার এত বড় বড় কথা বলে। ছবিতে বড় বড় ফ্লাইওভার, উড়াল সেতু, দোতলা-তিনতলা রাস্তার ছবি দেখায়। মনে হয় উন্নয়নে ভেসে যাচ্ছে দেশ। একেবারে প্রবল উন্নয়নে সয়লাব হয়ে গেছে বাংলাদেশ।  

আজ দুপুরে ফরিদপুর জেলা বিএনপির উদ্যোগে এবং পরে গাজিপুরের কাপাসিয়ায় করোনা হেল্প সেন্টার ও ওষুধসামগ্রী বিতরণ উপলক্ষে পৃথক ভার্চুয়াল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

রিজভী আহমেদ বলেন, আজকে বিভিন্ন গণমাধ্যমে খবর হচ্ছে, খুলনা বিভাগে লক্ষাধিক মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। ২৪ জন মারা গেছেন, রংপুর বিভাগে প্রায় ১৯ জন মারা গেছেন। এটি সরকারি পরিসংখ্যান। বেসরকারি পরিসংখ্যানে মৃত্যু ও আক্রান্তের পরিমাণ আরও বেশি। যদি একটা বিভাগে একদিনে লক্ষাধিক মানুষ সংক্রমিত হয়, তাহলে সারা দেশের কী অবস্থা! একটা ভয়ংকর মৃত্যুপুরির ভেতরে বাংলাদেশকে নিপতিত করা হচ্ছে। 

দলের এই মুখপাত্র বলেন, মন্ত্রীদের ছেড়ে দেওয়া হয়েছে- সরকারের এই ব্যর্থতা, অনিয়মের বিরুদ্ধে কেউ যেনো কথা বলতে না পারে। সরকারের অন্যায়, গুম, খুন, বিচারবর্হিভূত হত্যা, লুটপাট, টাকা পাচার ইত্যাদির বিরুদ্ধে  কেউ কথা বলতে গেলেই নানা ধরনের কলাকানুনের বৃত্তে তাকে আটকে রাখা হয়। তথ্যমন্ত্রী সোমবার বলেছেন, আওয়ামী গতির সঙ্গে না চললে, কিংবা কেউ সরকারের বিরুদ্ধাচরণ করলে তাকে শাস্তি পেতে হবে।

তিনি আরো বলেন, করোনার মতো মহামারি মোকাবিলা করার মতো যোগ্যতা এই সরকারের নেই। এই সরকার গালগল্প করে মানুষের মন ভেজানোর চেষ্টা করছে। এতে যে মানুষের মন ভেজে না সেই বোধটুকুও এই সরকারের নেই।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর