১৬ সেপ্টেম্বর, ২০২১ ১৭:১৯

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে হাইওয়ে পুলিশ। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এসময় প্রায় পাঁচ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

কাঁচপুর হাইওয়ে থানার উদ্যোগে নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ ও সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের সমন্বয়ে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

পুলিশ সূত্রে জানা যায়, সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় মহাসড়কের ফুটপাত দখল করে প্রভাবশালীরা দোকান  তুলে দীর্ঘদিন ধরে নির্দিষ্ট হারে হকারদের কাছ থেকে ভাড়া আদায় করে আসছিল। এসব দোকান থেকে ওই প্রভাবশালীরা ৫০ হাজার থেকে ১০ লাখ টাকা অগ্রিম নিয়ে দৈনিক ১৫০ থেকে ২০০ টাকা পর্যন্ত ভাড়া আদায় করে থাকে।

মহাসড়ক দখল করে এসব অবৈধ দোকানপাটের কারণে পথচারীরা নির্বিঘ্নে চলাচল করতে পারত না এবং এ রাস্তায় সবসময় যানজট লেগেই থাকত।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি মো. মনিরুজ্জামান জানান, যান চলাচল স্বাভাবিক রাখতে এই অভিযান পরিচালনা করা হয়েছে। শিমরাইল মোড় ছাড়াও মৌচাক ও সানাড়পাড় বাসস্ট্যান্ডের আশপাশে মহাসড়ক দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনাও উচ্ছেদ করা হবে।

তিনি আরো জানান, দীর্ঘদিন থেকে এসব অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য অবৈধ দখলদারদের বলেছি। এসব অবৈধ স্থাপনা না সরিয়ে নেওয়ায় এ উচ্ছেদ অভিযান পরিচালিত হচ্ছে। জনগণের জায়গা জনগণের চলাচলের সুবিধার্থে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে।

এসব অবৈধ স্থাপনা উচ্ছেদের পর পুনরায় যাতে দোকানপাট বসতে না পারে সেজন্য হাইওয়ে পুলিশের পক্ষ থেকে মনিটরিং করা হবে। মহাসড়কে প্রতিবন্ধকতা মোকাবিলায় এ অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এসময় হাইওয়ে পুলিশের শিমরাইল ক্যাম্পের ইনচার্জ টিআই মশিউর রহমান ও টিআই ওমর ফারুক উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর