২৩ অক্টোবর, ২০২১ ২২:২২

সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে সিদ্ধিরগঞ্জে মিছিল

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি :

সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে সিদ্ধিরগঞ্জে মিছিল

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে আলোচনা সভা ও মিছিল করেছে বাংলাদেশ ট্যাংকলরী ওনার্স এসোসিয়েশন। আজ শনিবার সকাল ১১টায় পদ্মা ডিপোর সামনে থেকে প্রতিবাদ মিছিলটি শুরু হয়ে নারায়ণগঞ্জ-আদমজী-ডেমড়া সড়কের ভাঙ্গারপুল প্রদক্ষিণ করে পুনরায় ডিপোর সামনে গিয়ে শেষ হয়।

এর আগে, এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ট্যাংলরী ওনার্স এসোসিয়েশন ঢাকা বিভাগীয় শাখার সভাপতি আনোয়ার হোসেন মেহেদীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক ও নাসিক ১০নং ওয়ার্ড কাউন্সিলর হাজী ইফতেখার আলম খোকন। 

আলোচনা সভায় ইফতেখার আলম খোকন বলেন, বাংলাদেশের মাটিতে কোন উগ্রবাদীর স্থান নেই। এদেশে সকল সম্প্রদায়ের মানুষ ভাই ভাই। অনেকে ধর্মের মূল বিষয়টা না জেনেই নানান রকম সাম্প্রদায়িক দাঙ্গায় জড়িয়ে পড়ছে এবং নির্যাতিত নিপীড়িত হচ্ছে। কুমিল্লার একটা ঘটনাকে কেন্দ্র করে সারাদেশে বিভিন্ন জায়গায় ঘটা দাঙ্গার সুষ্ঠু বিচার চাই।  

সভাপতির বক্তব্যে আনোয়ার হোসেন মেহেদী বলেন, আমরা সকল ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে মিলেমিশে থাকতে চাই। কোন অপশক্তি আমাদের ভেতরে যেন অশান্তি সৃষ্টি করতে না পারে, সেদিকে আমাদের সকলকে লক্ষ্য রাখা প্রয়োজন। কারও কথায় বিভ্রান্ত না হয়ে এবং কোন উস্কানিমূলক তথ্যে আমরা নিজেদের সম্প্রীতি নষ্ট করবো না।

এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যাংকলরী ওনার্স এসোসিয়েশনের ঢাকা বিভাগীয় শাখার সাধারণ সম্পাদক হাজী মাসুদ পারভেজ, সহ-সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ প্রধান, কোষাধ্যক্ষ সুমন, বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী জাহিদ হোসেন, সাধারণ সম্পাদক ফারুক হোসেন, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন ও কোষাধ্যক্ষ মনির হোসেন, নারায়ণগঞ্জ মহানগর বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের সভাপতি নুরুল হক প্রধান ও ৬নং ওর্য়াড শ্রমিকলীগের সভাপতি আলগীর প্রধান প্রমুখ।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর