শিরোনাম
৬ নভেম্বর, ২০২১ ১৯:০৯

‘বন্ধুত্বের শক্তিই রুখবে সাম্প্রদায়িকতা’

নিজস্ব প্রতিবেদক

‘বন্ধুত্বের শক্তিই রুখবে সাম্প্রদায়িকতা’

‘সকল ধর্ম বর্ণ ও গোত্রের মানুষের সঙ্গে বন্ধুত্ব গড়ে উঠলে দেশে সাম্প্রদায়িকতার জায়গা হবে না।  বন্ধুত্বের শক্তিই রুখবে সাম্প্রদায়িকতা।’ 

শনিবার (৬ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সৃষ্টির চেতনায় জাগবে বাংলাদেশ’  শীর্ষক পথসভায় ও মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।

বাংলাদেশ সোস্যাল অ্যাক্টিভিস্ট ফোরাম ও ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির যৌথ আয়োজনে এ মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তরা বলেন, বন্ধুত্বের অভাবেই সম্প্রীতি রক্ষা হচ্ছে না। শৈশবকাল থেকেই শিশুদের বন্ধুত্ব ও ধর্মীয় সম্প্রীতির রক্ষার শিক্ষা দিতে হবে। সকল ধর্মই কল্যাণ ও শান্তির কথা বলে। যে সকল অপশক্তি ধর্মের নামে মিথ্যাচার করছে, মানুষে-মানুষে বিভাজন সৃষ্টি করে হিংসা উস্কে দিচ্ছে, তাদের বিরুদ্ধে রাষ্ট্রের কঠোর ব্যবস্থা নিতে হবে।

সম্প্রীতি রক্ষায় সকল শ্রেণিপেশা ও ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে। সম্প্রীতি রক্ষায় সামাজিক আন্দোলন গড়ে তোলারও আহ্বান জানান বক্তারা এবং সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় “জাগবে বাংলাদেশ শিরোনামে” সমগ্র বাংলাদেশে কর্মসূচি পালন করবে বলেও নেতৃবৃন্দ কর্মসূচি ঘোষণা করেন।

বাংলাদেশ সোস্যাল অ্যাক্টিভিস্ট ফোরামের (বিএসএএফ) প্রধান সমন্বয়ক মুফতি মাসুম বিল্লাহ নাফিয়ীর সভাপতিত্বে ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির (এনএফএস) সভাপতি গণবন্ধু রাহাত হুসাইনের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তৃতা করেন কেন্দ্রীয় যুবলীগ নেতা সাংবাদিক মানিক লাল ঘোষ, সাংবাদিক সমীরণ রায়, ইসমাইল হোসেন টিটু, ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির সাধারণ সম্পাদক ইমরান হোসাইন, সহ-সভাপতি আশিকুল ইসলাম, সাইফ আহমেদ, আইন সম্পাদক কাজী মামুনুর রহমান মাহিম। 

এসময় আরও উপস্থিত ছিলেন এনএফএসের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাসুম চৌধুরী, সহ-সভাপতি তাজুল ইসলাম, মতিঝিল থানার সভাপতি আরমান হোসেন, সিনিরয় যুগ্ম সাধারণ সম্পাদক তুহিন আহমেদসহ অন্যরা।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর