২০ নভেম্বর, ২০২১ ১৭:৩৮

রাজশাহীতে ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রতারণা, গ্রেফতার ৫

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে ভুয়া নিয়োগপত্র দিয়ে
প্রতারণা, গ্রেফতার ৫

প্রতীকী ছবি

রাজশাহী মহানগরীতে ভুয়া নিয়োগপত্র দিয়ে টাকা আত্মসাতকারী প্রতারক চক্রের ৫ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে বোয়ালিয়া মডেল থানা পুলিশ। এ সময় গ্রেফতারকৃতদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ৪টি ল্যাপটপ, একটি ডেস্কটপ, ৯টি মোবাইল ফোন সেট, ১৬টি ভুয়া নিয়োগপত্রসহ অন্যান্য মালামাল উদ্ধার হয়।
 
গ্রেফতারকৃতরা হলেন নগরীর বোয়ালিয়া থানা এলাকার মোহসিইউ জামান অমি (৩০), রাজপাড়ার রিদুয়ান ইসলাম রূপ (২১), রাজশাহীর বাগমারা থানার পশ্চিম পালোপাড়ার আনোয়ার হোসেন (২৫), বগুড়ার গাবতলী থানার সাহবাসপুর গ্রামের রাব্বি হাসান (২৮) ও জয়পুরহাট জেলার ক্ষেতলাল থানার দাশরা খানপাড়ার আরাফাত হোসেন শুভ (২২)।
 
নগর পুলিশের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কিছু ব্যক্তি নর্দান ইলেকট্রিসিটি অ্যান্ড সাপ্লাই লিমিটেড (নেসকো) এর বিভিন্ন পদে চাকরির জন্য মানুষের কাছে টাকার বিনিময়ে ভুয়া নিয়োগপত্র প্রদান করছে। ঢাকা মহানগরীর মুগদা থানার উত্তর মুগদাপাড়ার রইচ উদ্দিন মুন্সির ছেলে মোক্তার হোসেন মোতালেব (৫৩) এমন অভিযোগে বোয়ালিয়া মডেল থানায় মামলা করেন। ওই মামলার সূত্র ধরে পুলিশ অভিযানে নামে। 
 
পুলিশ নগরীর উপশহর এলাকা থেকে মোহসিইউ জামান অমিকে গ্রেফতার করে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে রাজপাড়া থানার তেরখাদিয়া পশ্চিমপাড়া এলাকা থেকে অন্যান্যদের গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে গ্রেফতার হওয়া আসামিরা জানায়, মোহসিইউ জামান অমি নিজেকে নেসকো লিমিটেডের সহকারী প্রকৌশল হিসেবে পরিচয় দিয়ে ভুয়া নিয়োগপত্রগুলো চাকরি প্রত্যাশীদের প্রদান করে টাকা নিতো। রিদুয়ান ইসলাম কম্পিউটার প্রশিক্ষক ও নিয়োগপত্র তৈরির কাজগুলো করতো এবং অন্যান্য আসামীরা প্রতারণার কাজে সহায়তা করতো।
 
বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর