১৭ এপ্রিল, ২০২২ ১৪:০১

ট্রেনের টিকিট চেক করছেন মহাব্যবস্থাপক নিজেই

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

ট্রেনের টিকিট চেক করছেন মহাব্যবস্থাপক নিজেই

রাজশাহী রেলস্টেশন থেকে ঢাকাগামী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে সরদহ স্টেশন পার হয়েছে। এর মধ্যেই সাদা পোশাক পড়া কয়েকজন টিটিই (ট্রেন টিকিট এক্সামিন) এসে হাজির ট্রেনের ‘গ’ বগিতে। যাত্রীদের উদ্দেশ্যে হাত বাড়িয়ে বলছেন, ‘টিকিট।’ তখন যাত্রীরা পকেট বা কাছে থাকা ব্যাগ থেকে বের করে দিচ্ছেন। ওই বগিতেই এক যাত্রী নিজেকে পরিচয় দিলেন রেলওয়ের স্টাফ। এসময় টিকিট পর্যবেক্ষণকারীদের নিজেকে পরিচয় দিয়ে বলেন, ‘আমি পশ্চিম রেলওয়ের জিএম।’ শুক্রবারের দৃশ্য এটি। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন কয়েকটি ছবি ও কমেন্ট ছড়িয়ে পড়েছে। পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার নিজেই টিকিট চেক করছেন বিভিন্ন ট্রেনে উঠে। তার এসব ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে দিয়ে বিভিন্ন ব্যক্তি নানা কমেন্ট করেছেন। 

মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার জানান, বিনা টিকিটে অনেকে ট্রেনে ভ্রমণ করেন। যারা টিটিই, তারা অনেক সময় সঠিকভাবে টিকিট চেক করে না বা জরিমানা কম করে। এতে করে রেল ক্ষতিগ্রস্ত হচ্ছে। আসন ফাঁকা থাকলেও ট্রেন ভর্তি যাত্রী কীভাবে যায়, সেটি দেখতে তিনি এমন অভিযান করছেন। ইতোমধ্যে কয়েকটি ট্রেনের অভিযানের পর টিকিট বিক্রি বেড়েছে। পাশাপাশি জরিমানা থেকেও রেলের আয় বেড়েছে।

ট্রেনের ভেতরে মহা-ব্যবস্থাপককে পেয়ে অনেকে অভিযোগও করেন। মুরসালিন হোসেন অভিযোগ করেন, অধিকাংশ সময় রাজশাহী স্টেশনের এক নম্বর কাউন্টারে কেউ থাকে না। বিষয়টি দেখার দাবি জানান। উত্তরে জিএম বলেন, ‘এখন থেকে সবসময় থাকবে।’ যাত্রী ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক মোকবুল হোসেন। তিনি বলেন, ‘রেলওয়ের জিএম নিজে টিকিট চেক করতে নেমে পড়েছেন এটা সত্যিই অবাক করা বিষয়। এতে করে ট্রেনের যাত্রী সেবার মান বৃদ্ধি পাবে।’

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর