২৯ জুন, ২০২২ ২২:৩৫

কারামুক্তি পাওয়া সেই মাকে সেলাই মেশিন উপহার দিলেন জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

কারামুক্তি পাওয়া সেই মাকে সেলাই মেশিন উপহার দিলেন জেলা প্রশাসক

চেক প্রত্যাখ্যান মামলায় আদালতে যখন এক বছর সাঁজা হয় তখন ৯ মাসের সন্তান-সম্ভাবা ছিলেন বরিশালের আগৈলঝাড়ার হতদরিদ্র গৃহবধূ টুম্পা বাড়ৈ (২৮)। কারাবাসের ১ মাসের মধ্যেই সেখানে ফুটফুটে দুই যমজ ছেলে-মেয়ের জন্মদেন তিনি। কারাগার পরিদর্শনে গিয়ে ওই দুই শিশুর দিকে বিশেষ দৃষ্টি পড়ে জেলা প্রশাসন এবং সমাজ সেবা অধিদপ্তর কর্মকর্তাদের। 

এক বছর কারাভোগ শেষে বুধবার বিকালে মুক্তি পাওয়ার পর সেই টুম্পাকে ডেকে সেলাই মেশিন এবং তার দুই শিশু সন্তানের খাদ্য সামগ্রী কেনার জন্য আর্থিক সহায়তা দিয়েছেন জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার। জেলা প্রশাসক কার্যালয়ে সমাজ সেবা অধিদপ্তরের উদ্যোগে পুনর্বাসন সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। সেলাই মেশিন এবং শিশুর খাদ্যে সহায়তা পেয়ে আপ্লুত যমজ দুই সন্তান সহ মোট ৩ সন্তানের জননী টুম্পা বাড়ৈ। 

সমাজ সেবা অধিদপ্তরের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ জানান, ৫ লাখ টাকার চেক ডিজঅনার মামলায় গত বছর ৩০ জুন বরিশাল যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে ১ বছরের দণ্ড হয় টুম্পার। তখন তিনি সন্তান সম্ভাবা ছিলেন। ৭ জুলাই কারাগারে দুই যমজ সন্তান (সাগর ও সাগরিকা) প্রসব করেন তিনি। কারাগার পরিদর্শনে গিয়ে বিষয়টি তাদের দৃষ্টিতে পড়ে। গত ঈদে ওই দুই শিশুকে নতুন পোশাক দেয় সমাজসেবা বিভাগ। কারাভোগের পর গতকাল মুক্তি পায় টুম্পা। 

এ খবর জানতে পেরে তাৎক্ষনিক টুম্পাকে জেলা প্রশাসক কার্যালয়ে ডেকে নিয়ে একটি সেলাই মেশিন এবং শিশু খাদ্যের জন্য নগদ ২ হাজার টাকা সহায়তা তুলে দেন জেলা প্রশাসক। কারাবাসের সময় সেখানে সেলাই কাজের প্রশিক্ষণ নেন তিনি। নতুন সেলাই মেশিনের মাধ্যমে টুম্পা স্বাবলম্বী হবেন বলে আশা করেন জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার। 

চট্টগ্রামে একটি কোম্পানির দারোয়ান ছিলেন টুম্পার স্বামী আগৈলঝাড়া উপজেলার বাহাদুরপুর গ্রামের হৃদয় পান্ডে। করোনাকালে চাকরি হারানোর পর নিজ বাড়িতে অসুস্থ অবস্থায় বেকার দিন কাটছে তার।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর