১৫ আগস্ট, ২০২২ ১৫:২৬

বরিশালে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে যথাযোগ্য মর্যাদায়
জাতীয় শোক দিবস পালিত

বরিশালে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সোমবার সকাল ১০টায় নগরীর সদর রোডের দলীয় কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠন। 

প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। এরপর যথাক্রমে মহানগর আওয়ামী লীগ এবং জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় মহানগর আওয়ামী লীগ সভাপতি একেএম জাহাঙ্গীর ও সহসভাপতি সাবেক এমপি জেবুন্নেছা আফরোজ এবং জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুসসহ অন্যান্য উপস্থিত ছিলেন। পরে যুবলীগ, মহিলা লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ ও স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। 

সকাল সাড়ে ১০টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিভাগীয় কমিশনার মো. আমিন-উল আহসান, রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, বিএমপি কমিশনার মো. সাইফুল ইসলাম, জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দারসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা। পরে জেলা শিল্পকলা একাডেমীতে এক আলোচনা সভা করেন তারা। 

এদিকে দিবসটি পালন উপলক্ষে সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক শোক শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা হলে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন। অনুষ্ঠানে শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

অপরদিকে শোক দিবস পালন উপলক্ষে বাদ জোহর নগরীর বটতলা নব আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আলোচনা সভা ও দোয়া-মোনাজাত এবং কাঙ্গালি ভোজের আয়োজন করে মহানগর আওয়ামী লীগ। 

নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশটাকে সামনে এগিয়ে নিয়ে যাবে বলে প্রত্যাশা করেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ এবং জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার। 


বিডি প্রতিদিন/ফারজানা 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর