২ অক্টোবর, ২০২২ ১৬:২৩

রংপুর বিভাগে দুর্গোৎসবে দায়িত্ব পালন করছে ২৯ হাজার আনসার ভিডিপি

নিজস্ব প্রতিবেদক রংপুর

রংপুর বিভাগে দুর্গোৎসবে দায়িত্ব পালন করছে ২৯ হাজার আনসার ভিডিপি

রংপুর বিভাগে দুর্গোৎসবে দায়িত্ব পালন করছে আনসার ভিডিপি

শারদীয় দুর্গোৎসবে শান্তি-শৃঙ্খলা রক্ষায় রংপুর বিভাগের ৮টি জেলায় ২৯ হাজার ১২৮ জন প্রশিক্ষিত আনসার ভিডিপি সদস্য দায়িত্ব পালন করছেন। ৩০ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত ছয়দিন রংপুর বিভাগের ৮টি জেলার ৫ হাজার ৪২৪টি পূজা মণ্ডপে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) সদস্যরা পুলিশকে সহায়তার মাধ্যমে আইনশৃঙ্খলা রক্ষার কাজে দায়িত্ব পালন করেন।

আনসার ভিডিপি রংপুর রেঞ্জ সূত্রে জানা গেছে, ঝুঁকিপূর্ণ মণ্ডপে একজন পিসি, একজন এপিসি, চারজন পুরুষ ও দুজন মহিলা ভিডিপিসহ আটজন, কম ঝুঁকিপূর্ণ মণ্ডপে একজন পিসি, তিনজন পুরুষ ও দুজন মহিলা ভিডিপিসহ ছয়জন ও সাধারণ মণ্ডপে একজন এপিসি, একজন পুরুষ ও দুজন করে মহিলা ভিডিপি সদস্য দায়িত্ব পালনে রয়েছে।

রংপুর জেলার ৯২৮টি মণ্ডপের জন্য ৪ হাজার ৫৭০ জন আনসার ভিডিপি সদস্য, কুড়িগ্রাম জেলার ৫১৬টি মণ্ডপের জন্য ২ হাজার ৮৪৮ জন, লালমনিরহাট জেলার ৪৬৩টি মণ্ডপের জন্য ২ হাজার ৭২৪ জন, গাইবান্ধা জেলার ৬০৮টি মণ্ডপের জন্য ৩ হাজার ১৬৮ জন, নীলফামরী জেলার ৮৬৮টি মণ্ডপের জন্য ৪ হাজার ৩৪৮ জন, দিনাজপুর জেলার ১২৮৫টি মণ্ডপের জন্য ৭ হাজার ২০ জন্য, ঠাকুরগাঁও জেলার ৪৬৩টি মণ্ডপের জন্য ২ হাজার ৭০২ জন, পঞ্চগড় জেলার ২৯৬টি মণ্ডপের জন্য ১ হাজার ৭৫০ জনসহ মোট ২৯ হাজার ১২৮ জন আনসার ভিডিপি সদস্য শান্তি-শৃঙ্খলায় কাজ করে যাচ্ছেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর