৪ অক্টোবর, ২০২২ ২০:১৬

বিদ্যুৎ বিপর্যয়ে অন্ধকারে ঢাকা মেডিকেলের অস্ত্রোপচারের রোগী

অনলাইন ডেস্ক

বিদ্যুৎ বিপর্যয়ে অন্ধকারে ঢাকা মেডিকেলের অস্ত্রোপচারের রোগী

সংগৃহীত ছবি

জাতীয় গ্রিডে বিপর্যয়ের কারণে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা দুপুর থেকে বিদ্যুৎহীন হয়ে পড়েছে। এতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডসহ বারান্দায় অস্ত্রোপচার রোগীসহ অনেক নারী-পুরুষ রোগী অন্ধকারের মধ্যে অবস্থান করছেন।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে হাসপাতালের পুরাতন ভবনের দোতলার ২০৩, ২০৪, ২০৫ ও ২০৬ নাম্বার ওয়ার্ডের বারান্দায় বিদ্যুৎবিহীন অবস্থায় রোগীদের দেখা যায়।

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, জেনারেটরের মাধ্যমে হাসপাতালের কয়েকটি ভবনে বিদ্যুৎ চালু রাখা হয়েছে।

এছাড়া হাসপাতালের পুরাতন ভবনের আইসিইউ, জেনারেল ওটিসহ গুরুত্বপূর্ণ স্থানে বিদ্যুৎ সরবরাহ দেখা গেছে। 

রোগী নির্মল চন্দ্র মাথায় সমস্যাজনিত কারণে হাসপাতালে ভর্তি হন। ২০০ নাম্বার ওয়ার্ডের বাইরে অতিরিক্ত বেড ২৩ নাম্বার বেডে ভর্তি আছেন তিনি। গত দুই দিন আগে তার মাথায় অস্ত্রোপচার করা হয়।

ওই রোগীর ছেলে নিতাই চন্দ্র জানান, দুপুর থেকে বিদ্যুৎ নেই। বাবার গত দুইদিন আগে অস্ত্রোপচার হয়েছে। হাত পাখা দিয়ে এই অন্ধকারে বসে বসে বাবাকে বাতাস করছি। এছাড়া জরুরি বিভাগে রোগীদের সব ধরনের চিকিৎসা দিতে দেখা যায় চিকিংসকদের। সেখানেও বিদ্যুৎ কোনো সমস্যা দেখা যায়নি।

এর আগে মঙ্গলবার দুপুর ২টা ৫ মিনিটের সময় জাতীয় গ্রিডের একটি সঞ্চালন লাইনে বিভ্রাট দেখা দেয়। এতে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগ এবং কুমিল্লার আংশিক এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ে। 

তবে সন্ধ্যার পর থেকে রাজধানীর বেশ কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ চালু হয়েছে। বাকি এলাকাগুলোতেও দ্রুত সময়ের মধ্যে সরবরাহ চালুর চেষ্টা চলছে বলে জানা যায়।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর