২৯ অক্টোবর, ২০২২ ০৩:৩৭

দুই-তিনটা জনসমাবেশ করলে সরকারে যাওয়া যায় না, বিএনপিকে মেয়র তাপস

অনলাইন ডেস্ক

দুই-তিনটা জনসমাবেশ করলে সরকারে যাওয়া যায় না, বিএনপিকে মেয়র তাপস

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বিএনপিকে উদ্দেশ্য করে বলেছেন, আগে অঙ্ক শেখেন, অর্থনীতি বোঝেন; তারপর সরকারে যাওয়ার খোয়াব দেখেন। দুই-তিনটা জনসমাবেশ করলে সরকারে যাওয়া যাবে না।’

শুক্রবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় রমনা ও শাহবাগ থানার আওতাধীন ১৯, ২০ ও ২১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির নেতাকর্মীদের উদ্দেশে তিনি এসব কথা বলেন।

তাপস বলেন, মির্জা ফখরুল বললেন- প্রধানমন্ত্রী দেশের রিজার্ভ নাকি চিবিয়ে খায়নি, রিজার্ভ গিলে খেয়েছে। আমি তার ওই বক্তব্যের নিন্দা ও ঘৃণা জানাই। শেখ হাসিনা কোনোদিন কিছু গিলে খাননি। গিলে খেয়েছেন আপনারা।

তিনি আরও বলেন, ২০০১ থেকে ২০০৬ সাল দেশ পাঁচবার দুর্নীতিতে চাম্পিয়ন হয়েছে। এক মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন বাড়াতে পারেন নাই। জাতিকে শুধু ধোঁকা দিয়েছিলেন। হাওয়া ভবন আর খোয়াব ভবনের সকল অর্থ লুটপাট আর গিলে খেয়েছেন আপনারা। ২০০৬ সাল পর্যন্ত ২৯ বছর দেশ শাসন করে বাংলাদেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভ রেখে গিয়েছিলেন মাত্র ৬ বিলিয়ন ডলার। দেশনেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সেটা সঞ্চয় করতে করতে ২০২১ সালে গিয়ে দাঁড়িয়েছে ৪৮ বিলিয়ন ডলারে।

এসময় মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে মেয়র বলেন, আপনি তৎকালীন সময়ে বিএনপির অর্থ প্রতিমন্ত্রী ছিলেন। ধারণা করেছিলাম, অর্থনীতির কিছুটা নিশ্চয় বোঝেন। কিন্তু আপনার বক্তব্যে আবারও প্রমাণ হলো, অল্প বিদ্যা ভয়ংকরী। আপনি কীভাবে প্রতিমন্ত্রী ছিলেন, আমার বোধে আসে না।
 
আওয়ামী লীগ ঢাকা মহানগর দক্ষিণের শাহবাগ থানার সভাপতি আলহাজ জিএম আতিকুর রহমানের সভাপতিত্বে এবং মহানগর দক্ষিণের শাহবাগ থানার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ হামিদ খান ও রমনা থানার সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের যৌথ সঞ্চালনায় সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক আলহাজ মো. হুমায়ুন কবির।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর