২ ডিসেম্বর, ২০২২ ১৮:২৭
ঢাবি এলাকায়

নিচে আটকে পড়া নারীকে এক কিলোমিটার টেনে নেয় প্রাইভেটকারটি; নারী নিহত, চালককে গণপিটুনি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

নিচে আটকে পড়া নারীকে এক কিলোমিটার টেনে নেয় প্রাইভেটকারটি; নারী নিহত, চালককে গণপিটুনি

সংগৃহীত ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় প্রাইভেটকারের নিচে এক নারী আটকে পড়ার পরও তাকে প্রায় এক কিলোমিটার টেনে নিলেন গাড়ির চালক। এতে ওই নারী নিহত হয়েছেন। এ ঘটনায় গাড়িচালককে গণপিটুনি দিয়েছে জনতা। 

আজ শুক্রবার বিকেল ৩টায় ঢাবির কেন্দ্রীয় জামে মসজিদ এলাকা থেকে নীলক্ষেত মোড় পর্যন্ত ওই নারীকে টেনে নিয়ে যায় প্রাইভেটকারটি।

নিহত নারীর নাম রুবিনা আক্তার (৪৫)। আর গাড়িচালকের নাম আজাহার জাফর শাহ, তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের গেটের সামনের এলাকায় প্রাইভেটকারটি এক নারীকে ধাক্কা দেয়। তখন ওই নারী গাড়ির নিচে পড়ে যান। তবে গাড়িচালক গাড়িটি না থামিয়ে ওই নারীকে গাড়ির নিচে আটকানো অবস্থাতেই টেনে-হিঁচড়ে নীলক্ষেত পর্যন্ত নিয়ে যান। উপস্থিত জনতা দৌড়ে, মোটরসাইকেলে করে গাড়িটি আটকানোর চেষ্টা করেন। নীলক্ষেতের মুক্তি ও গণতন্ত্র তোরণ পার হয়ে গাড়িটি বাম দিকে পলাশীর দিকে সামান্য এগোলে থামতে বাধ্য হয়। পরে জনতা গাড়িচালককে নামিয়ে গণপিটুনি দেন। এতে তার মাথা ফেটে যায়। এসময় গাড়িটিও ভাঙচুর করা হয়। 

নিউমার্কেট জোনের ট্রাফিক সার্জন মাহবুব আলম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, পরে পুলিশ গিয়ে ওই নারী ও গাড়িচালককে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। গাড়িটি রাস্তা থেকে সরিয়ে নেওয়া হয়।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে নীলক্ষেত পর্যন্ত পুরো রাস্তায় রক্তের দাগ লেগে আছে। যে স্থান থেকে নারীকে উদ্ধার করা হয়, সেখানে রক্ত, মগজ, হেলমেট ও গাড়ির ভাঙা যন্ত্রপাতি পড়ে থাকতে দেখা যায়। 

এদিকে, হাসপাতালে নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় ওই নারীর মৃত্যু হয় বলে জানিয়েছেন ঢামেক পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক বাচ্চু মিয়া। অন্যদিকে, গাড়িচালক আজাহার জাফর শাহ গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন আছেন বলে জানা গেছে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর