৩ ডিসেম্বর, ২০২২ ০৮:৫২

রাজশাহীতে বিএনপির গণসমাবেশ আজ

অনলাইন ডেস্ক

রাজশাহীতে বিএনপির গণসমাবেশ আজ

বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশে আজ শনিবার দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে (হাজী মুহম্মদ মুহসীন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ) বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। ৮টি শর্তে দলটিকে এই সমাবেশ করতে দেওয়ার অনুমতি দিয়েছে পুলিশ।

বিএনপির রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, ‘বিএনপির এই সমাবেশ ঠেকাতে সরকার নানা কৌশল করেছে। পরিবহন ধর্মঘট করেছে। এতকিছুর পরও মানুষকে আটকানো যায়নি। হাজার হাজার মানুষ এসেছেন। তিন দিন ধরে তারা তিন ঘণ্টার সমাবেশের জন্য অপেক্ষা করছেন। সমাবেশ ইতোমধ্যে সফল হয়ে গেছে।’

এদিকে, রাজশাহীতে চলছে পরিবহন ধর্মঘট। এতে সীমাহীন দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। গতকালও কোনো বাস ছেড়ে যায়নি। রাজশাহীতেও ঢোকেনি কোনো বাস। ঢাকাগামী বাসগুলোও বন্ধ। বিকল্প হিসেবে অটোরিকশা বা ছোট বাহনে গন্তব্যে পৌঁছেছেন যাত্রীরা। বাড়তি ভাড়া গুনতে হয়েছে তাদের। ট্রেনেও চাপ বেড়েছে। গতকাল দুপুর থেকে হঠাৎ করে সিএনজিচালিত অটোরিকশা ও থ্রি-হুইলারেরও ধর্মঘট শুরু হয়। 

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু জানান, পুলিশি বাধা ও হয়রানি উপেক্ষা করে কয়েক লাখ নেতা-কর্মী রাজশাহী শহরে ঢুকেছেন। অনেকে রাজশাহী ঐতিহাসিক মাদরাসা মাঠের পাশে ঈদগাহ মাঠে আশ্রয় নিয়েছেন। তাঁবু টানানোর ব্যবস্থা করা হলেও পুলিশ প্রথম দিকে তাতেও বাধা দেয়। ফলে অনেক নেতা-কর্মীকে রাতে খোলা আকাশের নিচে কাটাতে হচ্ছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, সরকার যেভাবে বাধা দিচ্ছে, তাতে বিএনপির উপকারই হচ্ছে। আগে থেকেই নেতা-কর্মীরা আসছেন। এক জেলার নেতা-কর্মীর সঙ্গে অন্য জেলার নেতা-কর্মীদের বোঝাপড়া গড়ে উঠছে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর