৩০ জানুয়ারি, ২০২৩ ১৭:১৫

‘কিশোর গ্যাং’ পিচ্চি জালাল বাহিনীর ১৬ সদস্য আটক

অনলাইন ডেস্ক

‘কিশোর গ্যাং’ পিচ্চি জালাল বাহিনীর ১৬ সদস্য আটক

প্রতীকী ছবি

‘কিশোর গ্যাং’ লিডার জালাল ওরফে পিচ্চি জালাল বাহিনীর ১৬ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)। ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ, শ্যামপুর ও কদমতলী এলাকা থেকে তাদের আটক করা হয়েছে।

আটকরা হলো- মো. শাহ জালাল (১৯), মোকাব্বির হোসেন আয়ান (১৯), ইমন সরদার (২০), মো. রাসেল (১৯), মো. সুজন (১৯), মো. মুন্না হোসেন (১৯), মো. রাজু (১৯), মো. হাসান (১৯), মো. লিখন (১৬), মো. জিসান (১৬), মো. রায়হান শেখ (১৬), মোমিদ হোসেন (১৫), মো. রাব্বি (১৬), মো. আপন খন্দকার (১৩), মো. হৃদয় (১৫) ও মো. নাজিম (১৩)।

আজ সোমবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন।  

তিনি জানান, রবিবার ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ, শ্যামপুর ও কদমতলী এলাকায় একটি অভিযান পরিচালনা করে ‘কিশোর গ্যাং’ লিডার জালাল ওরফে পিচ্চি জালাল বাহিনীর ১৬ সদস্যকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আটক ‘কিশোর গ্যাং’ জালাল ওরফে পিচ্চি জালাল বাহিনীর সদস্যরা জালাল ওরফে পিচ্চি জালালের নেতৃত্বে ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ, শ্যামপুর ও কদমতলী থানার বিভিন্ন এলাকায় জনবিরল এমনকি জনসমাগমপূর্ণ স্থানে পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরতো। তারা দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক মানিব্যাগ, টাকা-পয়সা, স্বর্ণালংকার, মোবাইল হ্যান্ডসেট, ল্যাপটপসহ সঙ্গে বহন করা দ্রব্যসামগ্রীর ব্যাগ প্রভৃতি ছিনিয়ে নিত। এরপর দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যেত।  

র‌্যাবের এই কর্মকর্তা জানান, আটক কিশোর অপরাধীরা স্বীকার করেছে যে, তারা চুরি/ছিনতাই ছাড়াও তারা মাদক সেবন, খুচরা মাদকের ব্যবসা, চাঁদাবাজি, ইভটিজিং, পাড়া-মহল্লায় মারামারি এবং মোবাইল ফোনের মাধ্যমে নানা ধরনের অসামাজিক ও অশ্লীল টিকটক ভিডিও তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে আসছিল।  

প্রায়ই তারা এলাকায় প্রভাব বিস্তারকল্পে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও ভয়ভীতি দেখিয়ে ত্রাসের পরিবেশ সৃষ্টি করে সাধারণ মানুষের চলাচলে ব্যাপক সমস্যা সৃষ্টি করে আসছিল বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।  

তিনি জানান, আটক ১৬ জন কিশোর গ্যাংয়ের মধ্যে শাহ জালাল, মোকাব্বির হোসেন আয়ান, ইমন সরদার, রাসেলের বিরুদ্ধে শ্যামপুর ছিনতাই মামলায় এবং সুজন, মুন্না হোসেন, রাজু, মো. হাসানের বিরুদ্ধে কদমতলী থানায় অপর ছিনতাই মামলায় মোট ৮ জনকে হস্তান্তর করা হয়েছে।  বাকি ৮ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের ভবিষ্যতের কথা চিন্তা করে মুচলেকা নিয়ে পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর