১ ফেব্রুয়ারি, ২০২৩ ১৭:০০

বরিশালে ৭ দিনব্যাপী বিভাগীয় এসএমই মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ৭ দিনব্যাপী বিভাগীয় এসএমই মেলার উদ্বোধন

ঢাকার বাইরে বিভাগীয় এবং জেলা শহরে এসএমই ফাউন্ডেশনের প্রতিনিধি নিয়োগ দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের এমপি কর্নেল (অব.) জাহিদ ফারুক। 

নতুন উদ্যোক্তা সৃষ্টি এবং বর্তমান উদ্যোক্তাদের সমস্যা সমাধানের জন্য অবিলম্বে এসএমই ফাউন্ডেশন প্রতিনিধি নিয়োগ দেয়ার আহ্বান জানান তিনি।

বুধবার সকাল সাড়ে ১১টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বিভাগীয় এসএমই পণ্য মেলার উদ্বোধনকালে এই আহ্বান জানান পানি সম্পদ প্রতিমন্ত্রী। 

এসএমই ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক ড. মাসুদুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক আরও বলেন, প্রধানমন্ত্রীর ভিশন বাস্তবায়ন করতে হলে সব শ্রেণি পেশার মানুষের সার্বিক উন্নয়ন করতে হবে। চাকরির খোঁজ না করে উদ্যোক্তা হতে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। ক্ষুদ্র উদ্যোক্তাদের সমস্যা সমাধান এবং নতুন উদ্যোক্তা সৃষ্টি করে প্রধানমন্ত্রীর ভিশন বাস্তবায়ন করতে হবে। এ লক্ষ্যে বিভাগ এবং জেলা পর্যায়ে এসএমই ফাউন্ডেশনের প্রতিনিধি নিয়োগের দাবি জানান প্রতিমন্ত্রী। 

নতুন উদ্যোক্তা সৃষ্টি এবং নতুন নতুন পণ্য বিশ্ব বাজারে সরবরাহ করতেই দেশের সব বিভাগীয় শহরে এসএমই পণ্য মেলার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন এসএমই ফাউন্ডেশন চেয়ারম্যান অধ্যাপক ড. মাসুদুর রহমান। 

এদিকে এসএমই মেলায় নারী উদ্যোক্তাদের বৃহত্তর পরিসরে অংশগ্রহণের সুযোগ দেয়ায় আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন নারী উদ্যোক্তা ফ্যামিলি ড্রিমসের সত্ত্বাধিকারী ইসরাত জাহান সীমা। 

উদ্যোক্তা নুসরাত জাহান তামান্না বলেন, নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য অনলাইন এবং পার্শ্বেল সার্ভিসের মাধ্যমে সারা দেশে সরবরাহ করা হয়ে থাকে। সরাসরি মেলায় প্রদর্শনের মাধ্যমে নিজেদের উৎপাদিত পণ্য বিক্রি করতে পেরে খুশি তারা। মেলায় নারী উদ্যোক্তাদের অংশগ্রহণকে স্বাগত জানিয়েছেন দর্শনার্থীরাও। 

বঙ্গবন্ধু উদ্যানে বুধবার শুরু হওয়া মেলা আগামী ৭ ফেব্রুয়ারি শেষ হবে। মেলায় মোট ৬৮টি স্টল রয়েছে। এর মধ্যে ৮টি স্টল সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের। এবং অন্য স্টলগুলো নারী ও পুরুষ উদ্যোক্তা, বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান এবং ব্যবসায়ীদের। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা তা পর্যন্ত মেলা সর্ব সাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর