২৬ মার্চ, ২০২৩ ২১:২৫

ব্রিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

গাজীপুর প্রতিনিধি

ব্রিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

যথাযথ মর্যাদার সাথে নানা কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটে (ব্রি) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে ভোরেই ইনস্টিটিউটের গাজীপুর সদর দপ্তরে প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করেন ব্রির মহাপরিচালক ড. মো: শাহজাহান কবীর। এরপর তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এতে ব্রির মহাপরিচালক প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন। সভায় সভাপতিত্ব করেন খামার ব্যবস্থাপনা বিভাগের প্রধান এবং মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রির পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ খালেকুজ্জামান। সভায় আরও বক্তব্য রাখেন ব্রির বিজ্ঞানী সমিতির সভাপতি ড. আমিনা খাতুন। সভা পরিচালনা করেন সিনিয়র সহকারী পরিচালক (প্রশাসন) কাওছার আহমদ। এরপর বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধন করেন ব্রির মহাপরিচালক। 

পরে ব্রির মাঠে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বহিরাঙ্গন ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন করেন ব্রির মহাপরিচালক। প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ করা হয়। এর আগে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। এসব কর্মসূচীতে ব্রির পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ খালেকুজ্জামান সহ বিভাগীয় ও শাখা প্রধানগণ, ব্রিতে ক্রিয়াশীল বিভিন্ন সংগঠনের প্রতিনিধি, সর্বস্তরের বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিক এবং বিআরআরআই উচ্চ বিদ্যালয়, ব্রি প্রগতি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

 
বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর