৩০ মার্চ, ২০২৩ ২১:৪৯

সদরঘাট লঞ্চঘাটে যাত্রী নেই, বেচাকেনাও নেই

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

সদরঘাট লঞ্চঘাটে যাত্রী নেই, বেচাকেনাও নেই

যাত্রী নেই, বেচাকেনা নেই, লঞ্চ নেই আগের মতো। পদ্মা সেতুর কারণে লঞ্চে যাত্রী কমে গেছে। এজন্য এখন আর আগের মত সদরঘাটে ভিড় হয় না। এমনটা জানিয়েছেন রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালের মৌসুমী ইফতার বিক্রেতা মোহাম্মদ শিপন। 

বিক্রেতা শিফন বলেন, মানুষ এখন ইফতার কম কিনে। দু একজন মানুষ আসে আধা ঘণ্টা পর পর ইফতার কিনতে। ২৫ রমজানের পরে যাত্রী সংখ্যা বাড়বে ইফতারিও ভালো বেচাকেনা হবে। বেচাকেনা হোক বা না হোক রোজ ১০০ থেকে ১৫০ টাকা নিয়ে যায় দোকান বাবদ। 

বৃহস্পতিবার রাজধানী সদরঘাট লঞ্চ টার্মিনাল ঘুরে দেখা যায়, আগের মতো কোলাহল নেই। হৈ-হুল্লোড় হয় না ইফতার নিয়ে। দলবেঁধে কেউ আসেন না লঞ্চের উপরে ইফতার করতে। তবে লঞ্চগামী যাত্রীদের লঞ্চের ডেকে বসে ছোট্ট পরিসরে পরিবার-পরিজন নিয়ে ইফতার করতে দেখা গেছে। 

লঞ্চের ভিতরে এবং টার্মিনালে অবস্থিত বিভিন্ন ছোট ছোট দোকানে ছোলা, আলুর চপ, বেগুনি, পিয়াজু, জিলাপি, বুন্দিয়া, ঘুগনি, খেজুর, পাকোড়া, মুড়ি, চিড়া-মুড়ি, দই চিড়া, নুডলস, চিকেন ফ্রাই, মৌসুমি ফলসহ বিভিন্ন ইফতারের পশরা সাজিয়ে বসেছেন বিক্রেতারা। 

চাঁদপুরগামী লঞ্চ যাত্রী ইসমাইল হোসেন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, 'আমাদের মত মানুষের ইফতারি ক্রয়ের সামর্থ্য কমে গেছে। টুকটাক চার-পাঁচটা আইটেম দিয়ে ইফতার করি কোনোমতে। ঠিক করে ভালোমন্দ কিনে ইফতার করতে পারি না আমরা।' 

লঞ্চের দায়িত্বরত ব্যক্তিরা জানান, আগের তুলনায় যাত্রী সংখ্যা কমে গেছে। পরিবার নিয়ে যারা আসেন,  বেশিরভাগই ইফতারির বিভিন্ন আইটেম বাসাবাড়ি থেকে তৈরি করে নিয়ে আসেন। এজন্য এখন সদরঘাটে ইফতারি বেচাকেনা কম হয়। বিক্রেতারা হাঁকডাক দিয়েও ক্রেতাদের খুঁজে পায় না।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর