১৬ মে, ২০২৩ ১৪:৩৭
সিটি ভোট

খুলনায় মনোনয়নপত্র জমা দিলেন তালুকদার আব্দুল খালেক

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় মনোনয়নপত্র জমা দিলেন তালুকদার আব্দুল খালেক

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়রপদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তালুকদার আব্দুল খালেক। আজ মঙ্গলবার সকালে কেসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে তিনি এই মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়নপত্র জমা দেওয়ার পর খালেক সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘এই নির্বাচনে সব দলের অংশগ্রহণ করে তাদের প্রার্থীদের জনপ্রিয়তা যাচাই করা উচিত ছিল। মেয়র পদে যারা প্রতিদ্বন্দ্বিতা করছে তাদের কাউকেই আমি দুর্বল প্রার্থী মনে করছি না।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আমরা সবাই খুলনার উন্নয়নের জন্য কথা বলি। উন্নয়ন করতে গেলে আগে নির্বাচন করতে হবে। নির্বাচনের আগে তাকে প্রার্থী হয়ে জয়লাভ করার পরেই তো সে উন্নয়নমূলক কাজ করতে পারবে।’ তিনি বলেন, ‘আপনি যদি নির্বাচন না করতে পারেন তাহলে আপনার উন্নয়নের ব্যাপারে কথা বলার কোন অধিকার আছে বলে আমি মনে করি না।’

তিনি আরও বলেন, ‘যেই নির্বাচন করবে সেই আমার প্রতিপক্ষ। অতএব আমি কে আসলো কে না আসলো এটা আমার বিবেচ্য বিষয় না। নির্বাচন প্রতি পাঁচবছর পরে নিয়ম অনুযায়ী হয়। আমি মনে করি সব দলের এই নির্বাচনে অংশগ্রহণ করা উচিত। জনপ্রিয় যাচাই করার একমাত্র মাধ্যম রাজপথ নয়। সাধারণ মানুষ চায় খুলনার উন্নয়ন। আমরা সাধ্যমত চেষ্টা করেছি।’

এদিকে তালুকদার আব্দুল খালেকের পর মেয়র পদে মনোনয়নপত্র জমা দেন স্বতন্ত্র প্রার্থী এসএম শফিকুর রহমান মুশফিক। এর আগে সোমবার জাতীয় পার্টি মনোনীত প্রার্থী শফিকুল ইসলাম মধু, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মাওলানা আবদুল আউয়াল, স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কামরুল ইসলাম মনোনয়নপত্র জমা দিয়েছেন।

তফসিল অনুযায়ী, আগামী ১৮ মে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। আগামী ২৫ মে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ও ১২ জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর