১০ জুন, ২০২৩ ১৮:০৯

বিসিসি নির্বাচন: শেষ দিনেও জমজমাট প্রচারণা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বিসিসি নির্বাচন: শেষ দিনেও জমজমাট প্রচারণা

নির্বাচনী প্রচারণার শেষ দিনে ভোটারদের মন জয় করতে নানামুখী প্রতিশ্রুতি দিয়েছেন আওয়ামী লীগ প্রার্থী আবুল খায়ের খোকন সেরনিয়াবাত। এদিকে মেয়র নির্বাচিত হওয়ার পর সরকার বরাদ্দ না দিলে প্রয়োজনে বরিশালকে সারা দেশ থেকে বিচ্ছিন্ন করে দেয়ার হুমকি দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী মুফতি সৈয়দ ফয়জুল করীম। অপরদিকে সাবেক মেয়র পুত্র স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান রূপন ৩০ দফা ইশতেহার ঘোষণা করেছেন। অন্য ৩ প্রার্থীও শেষ দিনে প্রচারণায় ব্যস্ত সময় কাটিয়েছেন। 

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত দফায় দফায় নির্বাচনী বৈঠক করেন আওয়ামী লীগ প্রার্থী আবুল খায়ের খোকন সেরনিয়াবাত। দুপুর দেড়টার দিকে নগরীর নবগ্রাম রোডে গণসংযোগ করে নতুন বরিশাল গড়তে নৌকায় ভোট চান তিনি। 

এ সময় খোকন সেরনিয়াবাত সাংবাদিকদের বলেন, শুরু থেকেই জনগণের ব্যাপক সাড়া পাচ্ছেন তিনি। জনগণ তাকে মেয়র নির্বাচিত করলে নতুন বরিশাল বিনির্মাণ করবেন তিনি। সুষ্ঠু সুন্দর পরিবেশে ভোটের প্রত্যাশা তার। তিনি ১২ জুন ভোট কেন্দ্রে গিয়ে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান। 

জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস সকালে নগরীর ভাটারখাল এলাকায় গণসংযোগ করেন। তিনিও বরিশালবাসীকে রক্ষায় ১২ জুন লাঙ্গলে ভোট প্রার্থনা করেন। 

ইসলামী আন্দোলন প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম গতকাল সকালে নগরীর হাটখোলা এলাকায় গণসংযোগ করেন। 

মুফতি ফয়জুল সকল বাধা উপেক্ষা করে ভোটারদের কেন্দ্রে গিয়ে হাতপাখা বিজয়ী করার আহ্বান জানান। নির্বাচিত হওয়ার পর সরকার বরাদ্দ না দিলে বরিশালকে সারা দেশ থেকে বিচ্ছিন্ন করার হুমকি দেন তিনি। 

এদিকে সাবেক মেয়র পুত্র স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান রূপন দুপুরে প্রেসক্লাবে ৩০ দফা ইশতেহার ঘোষণা করেন। 

নির্বাচিত হতে পারলে সিটি করপোরেশনকে রাজনৈতিক প্রভাব এবং দুর্নীতি মুক্ত করা, হোল্ডিং ট্যাক্স পুননির্ধারন করা, নারী ও শিশু স্বাস্থ্য রক্ষায় মাতৃসদন হাসপাতাল আধুনিকায়ন করাসহ বিভিন্ন প্রতিশ্রুতি দেন তিনি। 

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে রূপন বলেন, বিএনপি’র বহিষ্কার তার নির্বাচনে প্রভাব পড়বে না। বিএনপি’র অনেকেই তার সাথে আছেন। তবে বিএনপি’র আরেকটি অংশ আওয়ামী লীগ এবং জাতীয় পার্টির প্রার্থীদের কাছ থেকে আর্থিক সুবিধা নিয়েছে বলে অভিযোগ করেন। 

জাকের পার্টির মিজানুর রহমান বাচ্চু এবং দুই স্বতন্ত্র প্রার্থী আলী হোসেন হাওলাদার ও মো. আসাদুজ্জামান শেষ দিনে প্রচারণায় ঘাম ঝড়িয়েছেন। 

সিটি নির্বাচনে ৭ জন মেয়র প্রার্থী ছাড়াও ৩০টি সাধারণ ওয়ার্ডে ১১৯ জন এবং ১০টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ৪২ জন। এবার মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। এর মধ্যে নারী ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন। নগরীর ১২৬টি কেন্দ্রের ৮৯৪টি বুথে ইভিএম মেশিনে ভোট দেবেন তারা। ভোট সুষ্ঠু সুন্দর করতে ইতিমধ্যে সবগুলো কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবির। 

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর