১১ সেপ্টেম্বর, ২০২১ ১৬:২৬

ইংলিশ মিডিয়াম স্কুলের শিক্ষার্থীদের অভিভাবকদের ছয় দফা দাবি

অনলাইন ডেস্ক

ইংলিশ মিডিয়াম স্কুলের শিক্ষার্থীদের অভিভাবকদের ছয় দফা দাবি

বাংলাদেশ ইংলিশ মিডিয়াম স্কুল পেরেন্টস ফোরামের সভাপতি এ কে এম আশরাফুল হক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, ‘করোনাভাইরাস প্রতিরোধী টিকা ছাড়া এবং স্কুলগুলোর সন্তোষজনক স্বাস্থ্যবিধি মেনে চলার প্রস্তুতি ছাড়া সন্তানদের স্কুলে পাঠাতে অভিভাবকরা মানসিকভাবে প্রস্তুত নন।‌’ শনিবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে সংবাদ সম্মেলনে বাংলাদেশ ইংলিশ মিডিয়াম স্কুল পেরেন্টস ফোরামের পক্ষে তিনি এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে সরকারের কাছে ছয় দফা দাবি উত্থাপন করেন ইংলিশ মিডিয়াম স্কুলের শিক্ষার্থীদের অভিভাবকরা। দাবিগুলোর মধ্যে রয়েছে, সব শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের ভ্যাকসিন নিশ্চিতকরণ। ধাপে ধাপে ভ্যাকসিন নিশ্চিত সাপেক্ষে স্কুলগুলোর সন্তোষজনক স্বাস্থ্যবিধি মেনে চলার প্রস্তুতি দেখে এবং করোনা সংক্রমণ পরিস্থিতি বিবেচনা করে স্কুল খুলতে হবে। প্রথম ধাপে ১২ বছর থেকে ১৮ বছর বয়স পর্যন্ত এবং দ্বিতীয় ধাপে ১২ বছরের নিচ পর্যন্ত। প্লে গ্রুপ নার্সারি এবং কেজি ক্লাস জানুয়ারি ২০২২ এর আগে কোনোভাবে নয়।

অন্য দাবির মধ্যে রয়েছে, দেশের সব ইংরেজিমাধ্যম স্কুলে মহামারির কারণে সৃষ্ট অর্থনৈতিক পরিস্থিতিতে বিবেচনায় অবশ্যই স্কুল ফিস সমূহ শ্রেণিভেদে (ভাড়াকরা ক্যাম্পাস, নিজস্ব ক্যাম্পাস এবং আয় বিবেচনায়) ৩০% থেকে ৫০% হ্রাস করতে হবে। ইংরেজিমাধ্যম স্কুলগুলোর যৌক্তিক টিউশন ফি নির্ধারণে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। এ সময়ে কোনো শিক্ষার্থীকেই স্কুল কর্তৃপক্ষ পুনঃভর্তি, প্রমোশন বা অনলাইন ক্লাসের বাইরে রাখতে পারবেন না।  


বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর