৮ ডিসেম্বর, ২০২১ ১১:২৬

বিএনপি নেতা আলালের বিরুদ্ধে ছাত্রলীগের অভিযোগ দায়ের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

বিএনপি নেতা আলালের বিরুদ্ধে ছাত্রলীগের অভিযোগ দায়ের

ফাইল ছবি

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে নিয়ে ‘আপত্তিকর’ বক্তব্য দেওয়ার অভিযোগ এনে বিএনপির যুগ্ম মহাসচিব ও সাবেক সাংসদ মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে ছাত্রলীগ। অভিযোগটি প্রাথমিকভাবে জিডি (সাধারণ ডায়েরি) হিসেবে গ্রহণ করেছে পুলিশ।

মঙ্গলবার রাতে শাহবাগ থানায় ছাত্রলীগের পক্ষ থেকে অভিযোগ দায়ের করেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক ফুয়াদ হোসেন শাহাদাত। এর আগে সন্ধ্যায় নুর উদ্দিন নামে এক ছাত্রলীগ কর্মীও মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে শাহবাগ থানায় অভিযোগ দায়ের করেন।

মামলার অভিযোগে ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক ফুয়াদ হোসেন বলেন, গত সোমবার দিবাগত রাত ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলে বসে ফেসবুকে বিএনপির একটি কর্মসূচিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে মোয়াজ্জেম হোসেনের দেওয়া একটি অশ্লীল ও কুরুচিপূর্ণ বক্তব্যের ভিডিও দেখতে পান। ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে প্রচার হওয়ায় সাধারণ ফেসবুক ব্যবহারকারীরা এর প্রতিবাদ করেন। মোয়াজ্জেম হোসেনের বক্তব্য সরকার ও রাষ্ট্রকে চরম হেয়প্রতিপন্ন ও মানহানি করেছে।

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার বলেন, তারা অভিযোগটিকে জিডি হিসেবে গ্রহণ করেছেন। এটি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইউনিটে পাঠানো হবে। তাদের মতামত পাওয়ার পর এ বিষয়ে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর