৩ জানুয়ারি, ২০২২ ১০:১৪

প্রথম দিনের অভিযানে ১৫ ব্যাটারিচালিত রিকশা জব্দ

অনলাইন ডেস্ক

প্রথম দিনের অভিযানে ১৫ ব্যাটারিচালিত রিকশা জব্দ

সংগৃহীত ছবি

অবৈধ ও ব্যাটারিচালিত রিকশার বিরুদ্ধে অভিযান শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। রবিবার (২ জানুয়ারি) দুপুরে রাজধানীর সায়েন্সল্যাব এলাকার আড়ংয়ের গলিতে পরিচালিত প্রথম দিনের অভিযানে ডিএসসিসি কর্তৃক রেজিস্ট্রেশন না থাকায় অন্তত ১৫টি রিকশা জব্দ করা হয়। অভিযান চালান ডিএসসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুস সামাদ শিকদার।

ডিএসসিসি জনসংযোগ কর্মকর্তা আবু নাছের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এ অভিযানে বৈধ কাগজপত্র ও অনুমোদন না থাকায় মোট ১৫টি রিকশা জব্দ করা হয়। অবৈধ ও ব্যাটারিচালিত রিকশার বিরুদ্ধে এ অভিযান চলমান থাকবে।

এ প্রসঙ্গে ম্যাজিস্ট্রেট আব্দুস সামাদ শিকদার বলেন, পূর্ব ঘোষণা অনুযায়ী এ অভিযান চালানো হয়েছে। নিয়মিত চলবে এ অভিযান। কারণ অবৈধ রিকশার লাইসেন্স দেওয়ার জন্য সময় দেওয়া হয়েছিল। যেসব রিকশা ব্যাটারিচালিত সেগুলোও জব্দ করা হচ্ছে।

এর আগে, গত ৩০ ডিসেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ঘোষণা দিয়ে বলেছিলেন, আগামী বছর থেকে অবৈধ রিকশা, অনুমোদনহীন রিকশা ও ব্যাটারিচালিত রিকশার বিরুদ্ধে অভিযান চালানো হবে। নগর ভবনে দক্ষিণ সিটি করপোরেশনের দ্বিতীয় পরিষদের একাদশতম বোর্ড সভায় এ সিদ্ধান্ত জানান তিনি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর