২০ জুন, ২০২২ ১৭:৩৪

চাকরি রাজস্বকরণের দাবিতে ২৬তম দিনে অবস্থান কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

চাকরি রাজস্বকরণের দাবিতে ২৬তম দিনে অবস্থান কর্মসূচি

চাকরি রক্ষায় মৎস্য অধিদফতরের ‘ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ (২য় পর্যায়)’ প্রকল্পের ৫১২ কর্মচারী দাবি জানিয়েছেন।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে টানা ২৬তম দিনের মতো চাকরি রাজস্বকরণের দাবিতে মানববন্ধন, অনশন ও অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

সারাদেশ থেকে আসা কর্মীরা বলেন, রাজস্বকরণের বিষয়ে সংশ্লিষ্টরা এখনো কোনো সিদ্ধান্ত বা আশ্বাস দেয়নি। এই প্রকল্প ৩য় ফেইজ করে জনবল রাখার মৌখিক সিদ্ধান্ত গ্রহণ করলেও কাগজ কলমে বা কোনো রেজুলেশন করা হচ্ছে না। দীর্ঘদিন প্রেসক্লাবের সামনে অবস্থান করায় অনেকে নানারকম শারীরিক সমস্যায় অসুস্থ হয়ে কেউ হাসপাতালে কেউ বা নিজ বাড়িতে চিকিৎসাধীন।

দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা। তারা বলেন, ‘ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ (২য় পর্যায়)’ প্রকল্পের রাজস্ব বাজেটের আওতায় সরাসরি নিয়োগ পেয়েছেন। ৫০০ জন ক্ষেত্র সহকারী ও অন্যান্য পদে ১২ জনসহ মোট ৫১২ জনবল ২০১৫-২০১৬ অর্থ-বছর থেকে সাত বছর ধরে দায়িত্ব পালন করছে। এই দক্ষ জনশক্তিকে রাজস্বখাতে স্থানান্তরের সহায়ক সকল পরিপত্র থাকা সত্ত্বেও মন্ত্রণালয় ও অধিদফতরের যথাযথ পদক্ষেপের অভাবে বাস্তবায়ন হচ্ছে  না। এই অবস্থায় এ সকল দক্ষ জনবলকে রাজস্বখাতে স্থানান্তরের দাবি জানান তারা।

উল্লেখ্য, এ প্রকল্পের মেয়াদ আগামী ৩০ জুন শেষ হচ্ছে। অবস্থান কর্মসূচিতে বক্তব্য দেন আয়োজক সংগঠনের সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, সুমন হোসেন, কোষাধ্যক্ষ সাইদুর রহমান, সিনিয়র সহ-সভাপতি রকিবুজ্জামান, যুগ্ম-সাধারণ সম্পাদক সুমন সরকার, রংপুর বিভাগের সভাপতি মনোয়ারা আক্তার।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর