৭ আগস্ট, ২০২২ ০৩:১৩

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শাহবাগে অবস্থান কর্মসূচি

অনলাইন ডেস্ক

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শাহবাগে অবস্থান কর্মসূচি

রোববার সমাবেশের ঘোষণা দিয়েছেন তারা

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদ ও বর্ধিতমূল্য বাতিলের দাবিতে রাজধানী শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে অবস্থান কর্মসূচি পালন শুরু করেছেন একদল যুবক। শনিবার রাত ৯টার দিকে ‘বিক্ষুব্ধ ছাত্র-জনতার’ ব্যানারে তারা এই কর্মসূচি শুরু করেন।

অবস্থান ধর্মঘটের আগে প্রতিবাদকারীরা শাহবাগ মোড়ে অবরোধ কর্মসূচি পালন করেন৷ একই দাবিতে রোববার সমাবেশ করার ঘোষণা দিয়েছেন তারা।

এ কর্মসূচিতে শ্রমিক নেতা রুহুল আমিনের সঙ্গে আছেন প্রায় ১৫ জন প্রতিবাদকারী। কর্মসূচিতে সংহতি জানিয়ে সেখানে রয়েছেন যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম। 

কর্মসূচির বিষয়ে রুহুল আমিন গণমাধ্যমকর্মীদের বলেন, জ্বালানি তেলের দাম না কমানো পর্যন্ত আমরা অবস্থান কর্মসূচি চালিয়ে যাব। আমাদের দাবি যৌক্তিক, আমরা সর্বস্তরের মানুষকে আন্দোলনে স্বাগত জানাই। সরকার জ্বালানি তেলের যে দাম বাড়িয়েছে, তা দ্রুত কমাতে হবে।

যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মাসুম বলেন, জ্বালানি তেলের বাড়ানো দাম প্রত্যাহারের দাবিতে কিছু ছাত্রজনতা অবস্থান কর্মসূচি শুরু করেছেন। এই দাবি ‘যৌক্তিক’ মন্তব্য করে তিনি বলেন, এজন্য তাদের সঙ্গে সংহতি জানিয়ে অবস্থান নিয়েছি।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর