১৮ নভেম্বর, ২০২২ ২২:০৫

ময়মনসিংহে নারী উদ্যোক্তাদের শীত আগমনী মেলা

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে নারী উদ্যোক্তাদের শীত আগমনী মেলা

নারী উদ্যোক্তাদের ব্যবসার প্রসার ঘটাতে ময়মনসিংহে দিনব্যাপী পণ্যমেলার আয়োজন করা হয়েছে। নগরীর শিল্পাচার্য জয়নুল আবেদিন পার্কের বৈশাখী মঞ্চে ময়মনসিংহ ই-কমার্স কার্ট (ম্যাক) আয়োজিত এ মেলার নাম দেয়া হয় ‘ম্যাক শীত আগমনী মেলা’। 

শুক্রবার সকাল ৮টায় শুরু হওয়া এ মেলা চলে রাত ৮টা পর্যন্ত। 

এর আগে সকালে মেলার উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু। এ সময় নারী উদ্যোক্তাদের সংগঠন ময়মনসিংহ ই-কমার্স কার্ট (ম্যাক) এর প্রতিষ্ঠাতা সাদিয়া আফরিন লুনা উপস্থিত ছিলেন। 

পরে মেলায় অংশ নেয়া স্টলগুলো পরিদর্শন এবং উদ্যোক্তাদের বিভিন্ন পণ্য সম্পর্কে খোঁজ খবর নেন সিটি মেয়র। ময়মনসিংহ নগরী ছাড়াও আশপাশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে ৬৫ জন নারী উদ্যোক্তা বিভিন্ন পোশাক ও শীতের বাহারী পিঠা নিয়ে মেলায় অংশগ্রহণ করেন।

মসিক মেয়র ইকরামুল হক টিটু বলেন, নারীদের উন্নয়নে সবসময়ই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দায়িত্ব নেবার পর থেকেই নতুন নতুন নারী উদ্যোক্তা তৈরি হয়েছে। এর মাধ্যমে নারীরা আর্থসামাজিকভাবে যেমন উন্নতি লাভ করেছে তেমনি কর্মস্থানেরও সুযোগ সৃষ্টি হয়েছে। এ ধরনের মেলার মাধ্যমে দেশের নারী উদ্যোক্তারা উৎসাহী ও অনুপ্রাণিত হবে এবং তারা এগিয়ে যাবে বলে মনে করি।

ম্যাক এর প্রতিষ্ঠাতা সাদিয়া আফরিন লুনা জানান, নারী উদ্যোক্তাদের প্রসার ঘটানো, তাদের অনুপ্রেরণা জোগাতে এবং উদ্যোক্তা ও ভোক্তার মাঝে সেতুবন্ধ গড়ে তুলতে ধারাবাহিকভাবে এমন মেলার আয়োজন করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর