শিরোনাম
প্রকাশ : শনিবার, ২১ মে, ২০১৬ ০০:০০ টা
আপলোড : ২০ মে, ২০১৬ ২৩:২৯

শবেবরাত ঘিরে বেড়েছে নিত্যপণ্যের দাম

নিজস্ব প্রতিবেদক

শবেবরাত ঘিরে বেড়েছে নিত্যপণ্যের দাম

পবিত্র শবেবরাত পালনের একদিন আগেই রাজধানীর নিত্যপণ্যের বাজার অগ্নিমূর্তি ধারণ করেছে। ব্যবসায়ীরা সুযোগ বুঝে বাড়িয়ে দিয়েছেন মাংস, মাছ, সবজিসহ সব নিত্যপণ্যের দাম।

খোঁজ নিয়ে জানা গেছে, গরুর মাংস কেজিতে ২০ থেকে ৩০ টাকা বেড়েছে। গতকাল বাজারে প্রতি কেজি গরুর মাংস বিক্রি হয়েছে ৪২০ থেকে ৪৫০ টাকায়। এছাড়া খোলা সয়াবিন এবং বোতলজাত তেলের দাম লিটারে বাড়ানো হয়েছে এক থেকে দুই টাকা। সব ধরনের সবজির দাম বেড়েছে কেজিতে ৫ থেকে ২০ টাকা। আরও বেড়েছে ছোলা, চিনি ও ডালের দাম। আলুর দাম কেজিতে বেড়েছে দুই থেকে তিন টাকা। মাছের দাম বেড়েছে কেজিতে ২০ থেকে ৫০ টাকা। রাজধানীর মিরপুর বাজার ও গুলশান ১ নম্বর সিটি করপোরেশন মার্কেট ঘুরে পাওয়া গেছে এসব তথ্য। তবে বাজার করতে আসা ক্রেতারা বলছেন, সরকারের মনিটরিং না থাকায় ব্যবসায়ীরা ইচ্ছেমতো দাম বাড়িয়েছে।

মিরপুর ১ নম্বর সেকশন কাঁচা বাজারে দেখা গেছে, খোলা সয়াবিন তেল বৃহস্পতিবারের চেয়ে দুই টাকা বেশি দামে প্রতি লিটার ৯০ থেকে ৯২ টাকায় বিক্রি হয়েছে। সাত দিন আগে এই তেল প্রতি লিটার বিক্রি হয়েছে ৮৬ থেকে ৮৮ টাকায়। পাশাপাশি বোতলজাত তীর মার্কা পাঁচ লিটারের সয়াবিন তেল বিক্রি হচ্ছে ৪৫৫ টাকায়। রাজধানীর কয়েকটি খুচরা দোকান ও কয়েকটি বাজারের পাইকারি গুঁড়ো দুধ ব্যবসায়ীর সঙ্গে কথা বলে জানা গেছে, এক কেজি ওজনের ডানো দুধের দাম ৫৭০ থেকে ৫৮০ টাকা, সাত দিন আগে যা বিক্রি হয়েছে ৫৫০ থেকে ৫৫৫ টাকায়। গতকাল ফ্রেশ ও মার্কসের এক কেজি দুধ বিক্রি হয়েছে ৪৮০ থেকে ৪৮৫ টাকায়। এগুলোর দর আগের সপ্তাহে ছিল কেজিতে পাঁচ টাকা কম। ডিপ্লোমা ব্র্যান্ডের গুঁড়া দুধের দাম উঠেছে ৫৮০ থেকে ৬০০ টাকা। আগের সপ্তাহে যা ছিল ৫৬০ থেকে ৫৭০ টাকা।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর