Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১৮ জুলাই, ২০১৭ ০০:০০ টা
আপলোড : ১৮ জুলাই, ২০১৭ ০১:২৯

‘চিকুনগুনিয়ার দায় না নেওয়া আদালত অবমাননার শামিল’

নিজস্ব প্রতিবেদক


‘চিকুনগুনিয়ার দায় না নেওয়া আদালত অবমাননার শামিল’

চিকুনগুনিয়ার দায় না নিয়ে এড়িয়ে যাওয়া এবং একে অন্যের ওপর দোষ চাপানো আদালত অবমাননার শামিল বলে মন্তব্য করেছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘চিকুনগুনিয়া মহামারীর জন্য দায়ী ব্যক্তিদের শাস্তি ও আমাদের করণীয়’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দীন আহমেদ।

মহিউদ্দীন আহমেদ বলেন, ‘চিকুনগুনিয়া ঢাকা শহরসহ সারা দেশে মহামারী আকারে ছড়িয়ে পড়ার পরও স্বাস্থ্য মন্ত্রণালয় ও সিটি করপোরেশন একে অন্যের ওপর দায় চাপাচ্ছে। এটা জাতির জন্য লজ্জার এক ব্যাপার। ইতিমধ্যে যেহেতু আদালত থেকে আক্রান্ত ব্যক্তিদের কেন ক্ষতিপূরণ দেওয়া হবে না মর্মে রুল জারি করা হয়েছে, এমতাবস্থায় দায় না নেওয়ার এই মানসিকতা আদালত অবমাননার শামিল বলে আমরা মনে করি।’

তিনি বলেন, ২০০৮ সালের আগে এনোফিলিস মশার জীবাণু থেকে ম্যালেরিয়া জ্বর হতো। ম্যালেরিয়া ভয়াবহতা ছড়ালে সারা দেশে মশা মারার জন্য হেলথ ইন্সপেক্টর দ্বারা ডিটিটি পাউডার ছিটানো হয়। পরে দেখা যায়, ডিটিটি পাউডারে এনড্রিনের পরিমাণ বেশি থাকায় তা জনস্বাস্থ্যের ক্ষতি হচ্ছে। এ কারণে ওই কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। পরবর্তী সময়ে কোনো সরকারই আজ পর্যন্ত সারা দেশে মশা মারার কার্যকর কোনো পদক্ষেপ গ্রহণ করেনি।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর