বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

পাঁচ বছর পর হত্যা মামলার আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কামরাঙ্গীরচরে চাঞ্চল্যকর আল আমিন ওরফে টুকু হত্যা মামলার প্রধান আসামিকে পাঁচ বছর পর গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। ওই আসামির নাম সাজ্জাদ হোসেন পাঠান। মঙ্গলবার রাতে যাত্রাবাড়ীর শেখদি নয়ানগর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। তার বাবার নাম আলাউদ্দিন পাঠান। গ্রামের বাড়ি নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার বরপায়। পিবিআই ঢাকা মেট্রোর বিশেষ পুলিশ সুপার আবুল কালাম আজাদ জানান, ২০১২ সালের ২৩ সেপ্টেম্বর রাতে টুকুকে কামরাঙ্গীরচরের হুজুরপাড়ায় মোশারফ হোসেনের চক পাউডার কারখানার কর্মচারী সোহেল ও রুবেল ডেকে নেয়। পরদিন দুপুরে ওই কারখানার মাঠে টুকুর লাশ পাওয়া যায়। টুকুর শরীরে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন ছিল। টুকুর পরিবার জানতে পারে, পূর্ব শত্রুতার জের ধরে সোহেল, রুবেল, ইসমাঈল, পায়েল ও সাজ্জাদসহ কয়েকজন ধারালো অস্ত্রের আঘাতে টুকুকে হত্যা করে।

এ ঘটনায় টুকুর বাবা ওসমান গনি বাদী হয়ে কামরাঙ্গীরচর থানায় একটি মামলা করেন। মামলাটি প্রথমে কামরাঙ্গীরচর থানা পুলিশ এবং পরে ডিবি প্রায় পাঁচ বছর ধরে তদন্ত করে।

 কিন্তু ঘটনায় জড়িত আসামি সাজ্জাদ গ্রেফতার না হওয়ায় এবং পূর্ণাঙ্গ নাম-ঠিকানা না পাওয়ায় তাকে অব্যাহতি দিয়ে অভিযোগপত্র দেয় পুলিশ। কিন্তু অভিযোগপত্রের বিরুদ্ধে টুকুর বাবা না রাজির আবেদন করেন। পরে আদালতের নির্দেশে পিবিআই মামলাটির তদন্তভার গ্রহণ করে।

সর্বশেষ খবর