Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শনিবার, ২ মার্চ, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১ মার্চ, ২০১৯ ২২:৫৮

উপজেলা নির্বাচন

নির্বাচনে অংশ নেওয়ায় বগুড়ার বিএনপি নেতাদের বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

নির্বাচনে অংশ নেওয়ায় বগুড়ার বিএনপি নেতাদের বহিষ্কার

কেন্দ্রীয় ও স্থানীয় নির্দেশ অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া ও সহযোগিতা করার অভিযোগে দলীয় তিন নেতাকে বহিষ্কার করেছে বিএনপি। এর মধ্যে বগুড়া সদর উপজেলা চেয়ারম্যান পদে অংশ নেওয়ায় জেলা বিএনপির যুগ্মসম্পাদক মাফতুন আহমেদ খান রুবেল এবং সহযোগিতা করায় শিবগঞ্জ উপজেলা বিএনপি সভাপতি মীর শাহে আলম ও সাধারণ সম্পাদক তাজুল ইসলামকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কারের তালিকায় আরও কয়েকজন রয়েছেন বলে জানা গেছে।

বগুড়া জেলা বিএনপি কার্যালয় সূত্র জানান, চলমান উপজেলা নির্বাচনে প্রার্থী না হতে কেন্দ্রীয় কমিটি নির্দেশ দেয়। এর পরিপ্রেক্ষিতে কয়েকদিন আগে বগুড়া জেলা বিএনপির বিশেষ জরুরি সভা থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করতে নির্দেশ দেওয়া হয়। এ ব্যাপারে বগুড়া জেলা বিএনপি সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন স্বাক্ষরিত             চিঠি সব উপজেলা সভাপতি ও সাধারণ সম্পাদককে পাঠানো হয়। এ ছাড়া প্রার্থীদের নিয়ে শহর বিএনপি কার্যালয়ে সভা করায় সভাপতি মাহবুবর রহমান বকুল ও সাধারণ সম্পাদক হামিদুল হক চৌধুরী হিরুকে কারণ দর্শানো নোটিস দেওয়া হয়। কেন্দ্রীয় ও স্থানীয় নির্দেশনার পরও কয়েকজন দায়িত্বশীল নেতা উপজেলা নির্বাচনে অংশ নেন। তারা হলেন- সদর উপজেলায় চেয়ারম্যান পদে মাফতুন আহমেদ খান রুবেল, সাধারণ ভাইস চেয়ারম্যান পদে মাহিদুল ইসলাম গফুর, সংরক্ষিত (মহিলা) ভাইস চেয়ারম্যান পদে নাজমা আকতার, শাজাহানপুর উপজেলায় চেয়ারম্যান পদে আবুল বাশার, সারিয়াকান্দিতে চেয়ারম্যান পদে মাসুদুর রহমান হিরু ও অ্যাডভোকেট নুর-এ-আজম বাবু, ধুনটে আকতার আলম সেলিম, নন্দীগ্রামে অ্যাডভোকেট রাফি পান্না, আলেকজান্ডার ও মাহফুজুর রহমান, শিবগঞ্জে চেয়ারম্যান পদে বিউটি বেগম, সাধারণ ভাইস চেয়ারম্যান পদে তাজুল ইসলাম, গাবতলীতে চেয়ারম্যান পদে এহসানুল বাশার এবং সোনাতলায় চেয়ারম্যান পদে জিয়াউল হক লিপন, সংরক্ষিত (মহিলা) ভাইস চেয়ারম্যান পদে অঞ্জনা খান প্রমুখ।

 বগুড়া জেলা বিএনপি সভাপতি সাইফুল ইসলাম জানান, বৃহস্পতিবার কেন্দ্রীয় বিএনপি থেকে সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাফতুন আহমেদ খান রুবেলকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। নির্বাচন নিয়ে প্রার্থীদের সহযোগিতা করায় গতকাল জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শিবগঞ্জ উপজেলা বিএনপি সভাপতি মীর শাহে আলম ও সাধারণ সম্পাদক তাজুল ইসলামকে বহিষ্কার করা হয়েছে। কেন্দ্রীয় ও স্থানীয় নির্দেশনা অমান্যকারী বিএনপি নেতারা দলীয়ভাবে শাস্তি পাবেন। দলীয় নির্দেশ অমান্য করে উপজেলা নির্বাচনে অংশ নেওয়া নেতাদের তালিকা তৈরি করে বগুড়া জেলা বিএনপির সভা ডেকে সেই তালিকা কেন্দ্রে পাঠানো হবে। এদিকে মাফতুন আহমেদ খান রুবেল জানান, তিনি সদর উপজেলা পরিষদে নির্বাচন করছেন। ২৭ ফেব্রুয়ারি তিনি দল থেকে অব্যাহতি চেয়ে কেন্দ্রীয় ও জেলা বিএনপি সভাপতি ও সাধারণ সম্পাদককে চিঠি দিয়েছেন। বগুড়া জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শিবগঞ্জ উপজেলা সভাপতি মীর শাহে আলম বলেন, ‘শুনেছি বহিষ্কারের কথা। কিন্তু কারণটি সঠিকভাবে জানা নেই।’


আপনার মন্তব্য