শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৬ মার্চ, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৫ মার্চ, ২০১৯ ২২:০৮

গাড়ি-বাইক বুকিং দিলেই উপহার, মূল্যছাড়

বসুন্ধরায় চার প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক

গাড়ি-বাইক বুকিং দিলেই উপহার, মূল্যছাড়

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) চলছে মোটরগাড়ি, মোটরবাইক ও অটোমোবাইল সরঞ্জামের চার আন্তর্জাতিক প্রদর্শনী। তিন দিনব্যাপী এ প্রদর্শনীতে একাধিক আকর্ষণীয় ও নতুন মডেলের বাইক ও গাড়ি নিয়ে হাজির হয়েছে বিশ্বের নামি প্রতিষ্ঠানগুলো। মেলায় এসে পণ্য বুকিং দিলেই নগদ অর্থ ছাড়ের পাশাপাশি মিলছে নানা উপহার। দর্শনার্থীদের জন্যও র‌্যাফেল ড্রর মাধ্যমে টি-শার্ট, ক্যাপ, হেলমেট এমনকি মোটরবাইক পুরস্কারের ব্যবস্থা রেখেছে বিভিন্ন প্রতিষ্ঠান। প্রদর্শনীতে সুজুকি, টিভিএস, সুবারু,  হোয়াজু, পাওয়ার, লিফান, কিওয়ে, এপ্রিলিয়া, স্পিডার, এইচ পাওয়ারসহ বিশ্বের খ্যাতনামা বাইক ও গাড়ি উৎপাদনকারী প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মোটরবাইক, স্কুটার, নতুন গাড়ি, স্পোর্টস কার, বাণিজ্যিক যানবাহন, মাল্টি ইউটিলিটি যানবাহন, বিকল্প শক্তি চালিত যানবাহন, গাড়ির খুচরা যন্ত্রাংশ, গ্যারেজ সরঞ্জাম, হেলমেট, মোবিল, টায়ার জেল, জিপিএস ট্রাকারসহ অটোমোবাইল খাতের প্রায় সব পণ্য নিয়ে এক ছাতার নিচে হাজির হয়েছে ১৬ দেশের আড়াই শতাধিক প্রতিষ্ঠান।

গতকাল প্রদর্শনীর দ্বিতীয় দিনে দেখা গেছে, প্রায় সব প্রতিষ্ঠানই মেলা উপলক্ষে ক্রেতা ও দর্শনার্থীর জন্য নানা উপহার ও নগদ মূল্যহ্রাসের ব্যবস্থা রেখেছে। বাইকের স্টলগুলোতে দেখা গেছে তরুণ দর্শনার্থীদের ঢল। তারা নতুন মডেলগুলোর বিভিন্ন সুবিধা জানছেন। অনেকে ফ্রি রেজিস্ট্রেশন, নগদ ছাড় ও উপহার পেতে মেলাতেই বাইকের বুকিং দিচ্ছেন। আবার বাইক কিনতে মেলাতেই মিলছে স্পট ব্যাংক ঋণ সুবিধা। গাড়ির শো-রুম ঘিরেও দর্শনার্থীর আগ্রহ ছিল দেখার মতো। নতুন মডেলের আকর্ষণীয় স্পোর্টস কারগুলোর সামনে দাঁড়িয়ে সেলফি তুলছেন অনেকে। বিভিন্ন কোম্পানির মোবিল ও হেলমেট কিনলেও মিলছে ১০ থেকে ২০ শতাংশ ছাড়। রয়েছে উপহারও।

সুজুকির স্টলে গিয়ে দেখা যায়, ১৮০০ সিসির বোউলভার্ড বাইক ঘিরে দর্শনার্থীর আগ্রহ তুঙ্গে। অনেকেই বাইকের সঙ্গে সেলফি তুলে সোশ্যাল মিডিয়ায় আপলোড করছেন। প্রতিষ্ঠানটি সিনিয়র এক্সিকিউটিভ আকরাম বলেন, এই বাইকটা মেলায় সুজুকির চমক। অনেক প্রাইভেটকারের চেয়েও এর শক্তি ও গতি বেশি। তিনি জানান, মেলায় সুজুকির বিভিন্ন মডেলের বাইকের সঙ্গে উপহার হিসেবে হেলমেট ও জ্যাকেট দেওয়া হচ্ছে। এ ছাড়া ১২ হাজার ৭৩ টাকা ছাড়ও রয়েছে।

টিভিএসের স্টলে বিভিন্ন বাইকে ৬ থেকে ১০ হাজার টাকা ছাড় দেওয়া হচ্ছে। এ ছাড়া নির্দিষ্ট মডেলের বাইকে ফ্রি নিবন্ধন করে দেওয়া হচ্ছে। স্টলের কর্মী রিফাত জানান, বাইক না কিনলেও সব দর্শনার্থীর জন্য র‌্যাফেল ড্রর মাধ্যমে হেলমেট, টি-শার্ট, মোটরবাইক উপহারের ব্যবস্থা আছে।

এইচ পাওয়ার ব্র্যান্ডের নির্দিষ্ট মডেলের  মোটরসাইকেলে দুই বছরের নিবন্ধন ফ্রি দেওয়া হচ্ছে। প্রতিষ্ঠানটির ইস্কাটন ব্রাঞ্চের শো-রুম ইনচার্জ সিয়াম বলেন, থাইল্যান্ডের টেকনোলজিতে তৈরি এ বাইকগুলো বাংলাদেশেই অ্যাসেম্বল করা হয়। পার্টস চায়নার। মেলায় প্রতিটি মডেলেই ক্রেতাদের জন্য ছাড় রয়েছে।

১৪তম ঢাকা  মোটর শো, পঞ্চম ঢাকা বাইক শো, চতুর্থ ঢাকা অটো পার্টস শো ও তৃতীয় ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো নামে  প্রদর্শনী চারটি শেষ হচ্ছে আজ। সকাল সাড়ে ১০টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত প্রদর্শনী উন্মুক্ত থাকবে।


আপনার মন্তব্য