শিরোনাম
প্রকাশ : বুধবার, ২০ মার্চ, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৯ মার্চ, ২০১৯ ২৩:৩৮

বিআরডিবির ইউসিসিএ কর্মচারীদের চাকরি জাতীয়করণের দাবি

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের মূল কর্মসূচির (উপজেলা  কেন্দ্রীয় সমবায় সমিতি) ইউসিসিএ এর কর্মচারীদের চাকরি জাতীয়করণের দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালিত হয়েছে। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচিতে ৪৭৮টি উপজেলায় কর্মরত প্রায় ১ হাজার ৫০০ কর্মচারী অংশ নেন। বাংলাদেশ ইউসিসিএ কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. দুলাল মিয়া বলেন, অধিকাংশ উপজেলায় ২ থেকে ৩ বছর ধরে বেতনভাতা না পেয়ে আমরা মানবেতর জীবনযাপন করছি।

উপজেলা পর্যায়ে বিআরডিবির মাত্র ৩ জন অফিসার ছাড়া কোনো রাজস্ব বাজেটের ৩য়-৪র্থ  শ্রেণির কর্মচারী না থাকায় ইউসিসিএর নিজস্ব কর্মকা সহ বিআরডিবির সব কাজ ইউসিসিএর কর্মচারীদেরই করতে হয়। অথচ আমাদের ২০১৫ জাতীয় বেতন স্কেল এখনো বাস্তবায়ন, ইনক্রিমেন্ট বন্ধ এবং ৫৯ বছর চাকরি শেষে বীর মুক্তিযোদ্ধা কর্মচারীরাসহ অনেক কর্মচারীরা শূন্য হাতে অবসর গ্রহণ করছেন, যা একটি সরকারি বৃহৎ প্রতিষ্ঠানে অমানবিক প্রথা। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ ফেরদাউস, সিনিয়র সহসভাপতি আ. সহিদ প্রমুখ।

  কোষাধ্যক্ষ মো. শাকিল খান, সহসম্পাদক মো. সাচ্চু হোসেন, কার্যকরী সদস্য মীর ফজলুলসহ বিভিন্ন জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকরা।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর