শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৪ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৩ এপ্রিল, ২০১৯ ২২:৫৯

বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের অনুষ্ঠান ১২ ঘণ্টা সম্প্রচার হবে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের অনুষ্ঠান ১২ ঘণ্টা সম্প্রচার হবে : তথ্যমন্ত্রী

বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের অনুষ্ঠানের মান বাড়াতে শিল্পী ও কলা-কুশলীদের প্রতি অনুরোধ জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, চট্টগ্রাম কেন্দ্রের অনুষ্ঠান সম্প্রচার ৬ ঘণ্টা থেকে ৯ ঘণ্টায় উন্নীত করেছে সরকার। ডিসেম্বরের মধ্যে আরও ৩ ঘণ্টা বাড়িয়ে ১২ ঘণ্টার সম্প্রচারে যাবে এই কেন্দ্র। তাই অনুষ্ঠানের মানও আরও বাড়াতে হবে। মানহীন অনুষ্ঠান সম্প্রচার না করে মানসম্মত অনুষ্ঠান তৈরি এবং প্রচারের ক্ষেত্রে শিল্পী, কলাকুশলীদের আন্তরিক হতে হবে। গতকাল দুপুরে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) চট্টগ্রাম কেন্দ্রের ৯ ঘণ্টা অনুষ্ঠান সম্প্রচারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, তথ্য সচিব আবদুল মালেক, বিটিভির মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদ প্রমুখ বক্তব্য রাখেন।

ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ পরিচালনার দায়িত্ব পাওয়ার পর ১৯৯৬ সালে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের যাত্রা শুরু হয়েছিল দৈনিক মাত্র এক ঘণ্টা সম্প্রচারের মধ্য দিয়ে।

এরপর সেটি দেড় ঘণ্টায় উন্নীত করা হয়। সে সময় চট্টগ্রাম কেন্দ্র থেকে সম্প্রচার করা অনুষ্ঠান ঢাকা কেন্দ্রেও দেখা বা শোনা যেত না। এখন সারা দেশে এই কেন্দ্রের অনুষ্ঠান দেখা যায়। চট্টগ্রাম কেন্দ্রকে পূর্ণাঙ্গ কেন্দ্রে রূপান্তর করার জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে।

তথ্যমন্ত্রী আরও বলেন, চট্টগ্রামে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (এফডিসি) একটি আউটলেট নির্মাণের পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। এ জন্য এখানে কিছু জায়গাও আমরা রেখেছি। যাতে চট্টগ্রাম  থেকেও চলচ্চিত্র, শর্ট ফিল্ম, নাটক তৈরি করা যায়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর