শিরোনাম
প্রকাশ : সোমবার, ২০ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২০ মে, ২০১৯ ০১:৪৪

ঈদের সময় সড়কে অপেশাদার চালক থাকবে না

- স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ প্রতিনিধি

ঈদের সময় সড়কে অপেশাদার চালক থাকবে না

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, আসন্ন ঈদের সময় সড়কে অপেশাদার চালক থাকবে না। অদক্ষ চালকরা যানবাহন চালানোয় ঈদের সময় দুর্ঘটনা বেড়ে যায়। এ কারণে বৈধ পেশাদার ড্রাইভিং লাইসেন্স ছাড়া কাউকে গাড়ি চালাতে দেওয়া হবে না। যানবাহনগুলোতে কঠোর নজরদারি করা হবে। এ ছাড়া ঢাকাসহ সারা দেশের নিরাপত্তা জোরদার করা হবে।

গতকাল দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদ পূর্ববর্তী আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুই বিভাগের সচিব, পুলিশের মহাপরিদর্শক, কোস্টগার্ডের মহাপরিচালক, ঢাকা মহানগর পুলিশের কমিশনারসহ বিভিন্ন বাহিনীর প্রধানরা উপস্থিত ছিলেন। সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের কাছে এই কথাগুলো বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঈদ উপলক্ষে সারা দেশে বাড়তি নিরাপত্তা নেওয়া হবে। জঙ্গি হামলার আশঙ্কা আছে কিনা-এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বুদ্ধপূর্ণিমা সফলভাবে পালিত হয়েছে। আশা করছি ঈদও সুন্দরভাবে পালিত হবে।

তিনি বলেন, শ্রমিকদের পাওনা বেতন বোনাস ঈদের আগে দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়েছে। যাতে এ নিয়ে কোনো ধরনের অনাকাক্সিক্ষত ঘটনা না ঘটে। ঈদ সামনে রেখে দোকানপাট এবং তৈরি পোশাক খাতের শ্রমিকদের সুবিধার কথা বিবেচনা করে ৪ জুনও কিছু এলাকায় ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে বলে জানান মন্ত্রী। তিনি বলেন, পোশাক শ্রমিকদের বেতন-ভাতা দেওয়ার সুবিধার্থে ব্যাংক খোলা রাখতে এফবিসিসিআইয়ের অনুরোধ আছে। এ কারণে বিশেষ বিশেষ এলাকায় জুনের ৪ তারিখও ব্যাংক খোলা থাকবে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর