শনিবার, ১ জুন, ২০১৯ ০০:০০ টা

রাজু ভাস্কর্যে ঈদ করার ঘোষণা ছাত্রলীগের পদবঞ্চিতদের

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) রাজু ভাস্কর্যে টানা ষষ্ঠ দিনের মতো অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছেন ছাত্রলীগের পদবঞ্চিতরা। গতকাল বিকালে নিজেদের অবস্থান জানাতে সংবাদ সম্মেলন করেন তারা। এ সময় আসন্ন ঈদ রাজু ভাস্কর্যের পাদদেশে পালন করার কথা জানানো হয়েছে তাদের পক্ষ থেকে।

আন্দোলনকারীদের অভিযোগ, ছাত্রলীগের কমিটিতে বিতর্কিত ১৯ নেতার নাম প্রকাশ না করার মাধ্যমে তাদের বাঁচানোর চেষ্টা করছেন সংগঠনটির সভাপতি এবং সাধারণ সম্পাদক। এছাড়া আন্দোলনে থাকা নেতা-        কর্মীদের খোঁজ না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। সংবাদ সম্মেলনে ছাত্রলীগের সাবেক উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আল মামুন বলেন, যে ১৯ জনের পদ শূন্য ঘোষণা করা হয়েছে, তাদের নাম প্রকাশ করা হয়নি। আপা (শেখ হাসিনা) নির্দেশ দিয়েছেন- বিতর্কিতদের বাদ দিয়ে কমিটি পুনর্গঠন করতে। কিন্তু তারা বিতর্কিতদের বাদ দিতে রাজি নয়। তাদের নাম প্রকাশ না করে বৈধতা দিতে চাচ্ছেন তারা। আন্দোলনের মুখপাত্র ও সাবেক কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন বলেন, আজকের (শুক্রবার) দিনসহ ষষ্ঠ দিনের মতো আমাদের অবস্থান কর্মসূচি চলছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব। আসন্ন ঈদ আমরা এখানেই করব।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক সাঈফ বাবু, জসীম উদ্দীন হল ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহেদ খান।

সর্বশেষ খবর