শনিবার, ২৪ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

ঢাকায় শীর্ষ জঙ্গি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কেরানীগঞ্জ থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের শীর্ষ জঙ্গি ও আইটি বিশেষজ্ঞ মীর শহিদুল ইসলাম আতিককে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল কেরানীগঞ্জে চেয়ারম্যান বাড়ির গলিতে সামাদ বেপারির বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে সাতটি উগ্রবাদী বই, দুটি মোবাইল ফোন এবং ডাবিং করা ভিডিও বার্তা জব্দ করা হয়। 

র‌্যাব-২ এর সিপিসি-৩ এর কমান্ডার মহিউদ্দিন ফারুকী জানান, ওই জঙ্গি ইসলামী খেলাফত প্রতিষ্ঠার ডাক দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও বার্তা প্রচার করে আসছিলেন। এ ছাড়া তরুণ-তরুণীদের জঙ্গি সংগঠনে ভিড়াতে অর্থের জোগানও দিতেন। নাশকতা সৃষ্টি ও জিহাদে উদ্বুদ্ধ করার চেষ্টার অভিযোগে চট্টগ্রামের বন্দর থানায় গত ১০ জুলাই তার নামে একটি মামলা হয়। আতিক প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন- তিনি দীর্ঘদিন ধরে ঢাকা ও ঢাকার বাইরে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনার নির্মাণ কাজে পাথর, কংক্রিট, বালু ও শ্রমিক সরবরাহে সাব-কন্ট্রাক্টর হিসেবে কাজ করতেন। এ ছাড়া তার সংগঠনের পলাতক সদস্যদের বিভিন্নভাবে আড়াল ও পুনর্বাসন করে আসছিলেন।

জানা গেছে, আতিক বরিশালের বানারীপাড়া উপজেলার লবণসারা গ্রামের আবদুল খালেকের ছেলে। তিনি বকশিবাজারে ঢাকা সরকারি আলিয়া মাদ্রাসার কামিল (মাস্টার্স) শ্রেণির তাফসির বিভাগের ছাত্র।

সর্বশেষ খবর