শিরোনাম
প্রকাশ : শনিবার, ২৪ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৪ আগস্ট, ২০১৯ ০১:৫৬

ঢাকায় শীর্ষ জঙ্গি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কেরানীগঞ্জ থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের শীর্ষ জঙ্গি ও আইটি বিশেষজ্ঞ মীর শহিদুল ইসলাম আতিককে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল কেরানীগঞ্জে চেয়ারম্যান বাড়ির গলিতে সামাদ বেপারির বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে সাতটি উগ্রবাদী বই, দুটি মোবাইল ফোন এবং ডাবিং করা ভিডিও বার্তা জব্দ করা হয়। 

র‌্যাব-২ এর সিপিসি-৩ এর কমান্ডার মহিউদ্দিন ফারুকী জানান, ওই জঙ্গি ইসলামী খেলাফত প্রতিষ্ঠার ডাক দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও বার্তা প্রচার করে আসছিলেন। এ ছাড়া তরুণ-তরুণীদের জঙ্গি সংগঠনে ভিড়াতে অর্থের জোগানও দিতেন। নাশকতা সৃষ্টি ও জিহাদে উদ্বুদ্ধ করার চেষ্টার অভিযোগে চট্টগ্রামের বন্দর থানায় গত ১০ জুলাই তার নামে একটি মামলা হয়। আতিক প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন- তিনি দীর্ঘদিন ধরে ঢাকা ও ঢাকার বাইরে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনার নির্মাণ কাজে পাথর, কংক্রিট, বালু ও শ্রমিক সরবরাহে সাব-কন্ট্রাক্টর হিসেবে কাজ করতেন। এ ছাড়া তার সংগঠনের পলাতক সদস্যদের বিভিন্নভাবে আড়াল ও পুনর্বাসন করে আসছিলেন।

জানা গেছে, আতিক বরিশালের বানারীপাড়া উপজেলার লবণসারা গ্রামের আবদুল খালেকের ছেলে। তিনি বকশিবাজারে ঢাকা সরকারি আলিয়া মাদ্রাসার কামিল (মাস্টার্স) শ্রেণির তাফসির বিভাগের ছাত্র।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর