শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

পাঁচ জেলায় দুদকের ৬টি অভিযান

নিজস্ব প্রতিবেদক

দুর্নীতি, অনিয়ম ও অর্থ আত্মসাতের অভিযোগে দেশের ৫ জেলায় ৬টি অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক। কুমিল্লা, নওগাঁ, ঝিনাইদহ, টাঙ্গাইল ও চট্টগ্রামে গতকাল এসব অভিযান চালানো হয় বলে কমিশনের জনসংযোগ কার্যালয় জানিয়েছে। জানা গেছে, ফায়ার লাইসেন্স প্রদানে অনিয়মের অভিযোগে কুমিল্লা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স কার্যালয়ে অভিযান চালায় দুদক। দুদক অভিযোগ কেন্দ্রে অভিযোগ পেয়ে এ অভিযান চালানো হয়। এ সময় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের এক চালকের বিরুদ্ধে অনিয়মের

প্রমাণও পাওয়া যায়। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছে। কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে অভিযান হয় অর্থ আত্মসাতের অভিযোগে। কলেজের সদ্যবিদায়ী অধ্যক্ষ এ অনিয়মের সঙ্গে জড়িত বলে প্রমাণ পেয়েছে দুদক।

দুদক এনফোর্সমেন্ট ইউনিটে অভিযোগ আসে, কলেজের গত ১৬ মাসের আয় ও ব্যয়ের হিসাব মিলছে না। এ বিষয়ে নথিপত্র সংগ্রহ করেছে দুদক। নওগাঁর রানীনগরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ ও উন্নয়ন কর্মসূচিতে অনিয়মের অভিযোগে অভিযান হয়। দুদক এনফোর্সমেন্ট ইউনিটে অভিযোগ আসে কর্মসূচির আওতাধীন কাবিখা, টিআর, কাবিটাসহ বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে অনিয়ম হয়েছে। পরে দুদক অভিযানে যায়। প্রকল্পসংশ্লিষ্ট ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করেছে দুদক।

সর্বশেষ খবর