শিরোনাম
প্রকাশ : সোমবার, ২৮ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৭ অক্টোবর, ২০১৯ ২৩:৩৬

প্রতিষ্ঠাবার্ষিকীতে উজ্জীবিত যুবদল কোথাও বাধা, কোথাও নির্বিঘ্ন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ও বরিশাল

প্রতিষ্ঠাবার্ষিকীতে উজ্জীবিত যুবদল কোথাও বাধা, কোথাও নির্বিঘ্ন
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জে জেলা ও মহানগর যুবদলের র‌্যালি ও সমাবেশ গতকাল পণ্ড করে দেয় পুলিশ -বাংলাদেশ প্রতিদিন

চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেছেন, শুদ্ধি অভিযানই প্রমাণ করে আওয়ামী লীগ আজ ডুবন্ত তরী। ছাত্রলীগ, যুবলীগ ও  স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে অপসারণ করে কি আর শেষ রক্ষা হবে! দুর্নীতি, অপকর্ম তাদের রন্ধ্রে রন্ধ্রে। রবিবার সকাল ১০ টায় বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর যুবদলের উদ্যোগে নগরীর ষোলোশহরের ঐতিহাসিক বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণ শেষে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আবু সুফিয়ান এ কথা বলেন। আবু সুফিয়ান বলেন, দেশে আজ প্রশাসনিক কাঠামো বলতে কিছুই নেই। প্রশাসন আজ লীগের সহযোগী সংগঠনের ভূমিকায় অবতীর্ণ। গণতান্ত্রিক এদেশে আজ আইনের শাসন বলতে কিছুই নেই। আইন শুধু বিএনপি নেতা-কর্মীদের দমনের জন্য প্রযোজ্য। সমাবেশে চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি  মোশাররফ হোসেন দীপ্তি বলেন, আজ থেকে ৪১ বছর আগে ১৯৭৮ সালে যে লক্ষ্য উদ্দেশ্য নিয়ে প্রয়াত  প্রেসিডেন্ট জিয়াউর রহমান যুব ঐক্য প্রগতি মূলমন্ত্র অন্তরে নিয়ে গঠন করেছিলেন জাতীয়তাবাদী যুবদল। স্বাধীনতার এত বছর পরও যুব সমাজ আজ অবহেলিত। বেকারত্বের অভিশাপে জর্জরিত। গণতন্ত্র আজ নির্বাসনে। তাই সবাইকে একযোগে রাজপথে নেমে আসতে হবে।

বরিশালে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন : আগামী দিনে দেশ গঠনে যুবসমাজ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তাই যুবদল নেতা-কর্মীদের ‘মাদক, বিড়ি-সিগারেট, সন্ত্রাস, চাঁদাবাজিসহ বিভিন্ন অন্যায় কাজ’ থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার। গতকাল সকালে বরিশালে জাতীয়তাবাদী যুবদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে প্রধান অতিথি সরোয়ারের এই আহ্বানের পরিপ্রেক্ষিতে জেলা যুবদল সভাপতি অ্যাডভোকেট পারভেজ আকন বিপ্লব প্রতিশ্রুতি দেন ‘যুবদল ছাত্রলীগের মতো নয়, তারা (যুবদল) কোনো অন্যায় কাজের সঙ্গে অতীতেও জড়িত ছিল না, আগামীতে জড়িত হবে না।’ পারভেজ আকন বিপ্লবের সভাপতিত্বে অনুষ্ঠিত যুব সমাবেশে প্রধান অতিথি সরোয়ার ছাড়াও প্রধান বক্তা ছিলেন দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চান এবং বিশেষ অতিথি আবুল কালাম শাহিন।

এদিকে ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বরিশাল প্রেস ক্লাবে পৃথক আলোচনা সভা এবং দোয়া-মোনাজাতের আয়োজন করে মহানগর যুবদল। সকালে ক্লাবের হলরুমে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার।

মহানগর যুবদল সভাপতি অ্যাডভোকেট আক্তারুজ্জামান শামীমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসুদ হাসান মামুনের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া।

সভায় অন্যান্যের মধ্যে মহানগর যুবদলের সিনিয়র সহসভাপতি কামরুল হাসান রতন, আলাউদ্দিন আহমেদ ও সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর