শিরোনাম
প্রকাশ : সোমবার, ২৮ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৭ অক্টোবর, ২০১৯ ২৩:৩৮

চট্টগ্রামে জেসিও’স ট্রেনিং ইনস্টিটিউট উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে জেসিও’স ট্রেনিং ইনস্টিটিউট উদ্বোধন
বাংলাদেশ নৌবাহিনী প্রশিক্ষণ কার্যক্রমকে আরও যুগোপযোগী করতে গতকাল চট্টগ্রামের নৌঘাঁটি ঈসা খানে জেসিও’স ট্রেনিং ইনস্টিটিউটের উদ্বোধন করেন নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী -আইএসপিআর

বাংলাদেশ নৌবাহিনীর প্রশিক্ষণ কার্যক্রমকে আরও যুগোপযোগী করতে গতকাল উদ্বোধন করা হয়েছে জুনিয়র কমিশন্ড অফিসার (জেসিও’স) ট্রেনিং ইনস্টিটিউট। আইএসপিআর জানায়, চট্টগ্রামের নৌঘাঁটি ঈসা খানে এই জেসিও’স ট্রেনিং ইনস্টিটিউটের উদ্বোধন করেন নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী। নৌবাহিনীতে কর্মরত জেসিও’সগণের নিজ নিজ শাখায় পেশাগতভাবে দক্ষ ও নেতৃত্বের গুণাবলি অর্জনে সহায়ক ভূমিকা পালন করবে এই প্রতিষ্ঠান। অনুষ্ঠানে নৌবাহিনী প্রধান বলেন, দ্রুত পরিবর্তনশীল প্রযুক্তি আর বিস্তীর্ণ সামুদ্রিক এলাকার ক্রমবর্ধমান বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলায় চৌকস, দক্ষ প্রশিক্ষিত জনবলের কোনো বিকল্প নেই। নৌবাহিনীর সামগ্রিক উন্নয়নে যুগোপযোগী প্রশিক্ষণের লক্ষ্যে প্রতিটি স্কুলের আধুনিকায়নসহ প্রশিক্ষণ কার্যক্রম ঢেলে সাজানো হচ্ছে।

 বিশেষত এই প্রতিষ্ঠান প্রশিক্ষণার্থীদের তাত্ত্বিক ও ব্যবহারিক জ্ঞান বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এবং প্রশিক্ষণপ্রাপ্ত জেসিও’সগণ কর্মক্ষেত্রে আরও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালনে সক্ষম হবে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর