শিরোনাম
প্রকাশ : বুধবার, ২৭ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৭ নভেম্বর, ২০১৯ ০১:৫২

৫০ লাখ টাকার জালনোটসহ গ্রেফতার ৬

নিজস্ব প্রতিবেদক

৫০ লাখ টাকার জালনোটসহ গ্রেফতার ৬

রাজধানীর কামরাঙ্গীরচর থেকে ৫০ লাখ টাকার জাল নোটসহ ছয়জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তারা হলেন- মো. সাইফুল ইসলাম ওরফে রনি, মো. গিয়াস উদ্দিন, মো. আজাহার আলী, মো. আসিফ, মো. জীবন বেপারী ও মো. ফোরকান। গত সোমবার বিকালে কামরাঙ্গীরচরে কামাল সাহেবের নির্মাণাধীন অ্যাপার্টমেন্ট আর কে টাওয়ারে অভিযান চালিয়ে জাল টাকাসহ তাদের গ্রেফতার করা হয়।

ডিবি উত্তরের ডিসি মশিউর রহমান জানান, অভিযানের সময় তাদের কাছ  থেকে ৫০ লাখ টাকার জালনোটসহ জাল নোট তৈরির কাজে ব্যবহৃত ২টি ল্যাপটপ, ৪টি কালার প্রিন্টার, একটি ফয়েল পেপার রোল, ৪টি স্কিন প্রিন্টের ফ্রেম, এক বান্ডিল কাগজ, ২টি এন্টিকাটার, ২টি স্টিলের স্কেল, ১৫টি অব্যবহৃত কালির কৌটা ও ১০টি প্রিন্টারের ব্যবহৃত রিফিল উদ্ধার করা হয়। জাল নোট প্রস্তুত ও বিক্রির অভিযোগে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কামরাঙ্গীরচর থানায় মামলা করা হয়েছে।

ডিসি আরও জানান, গ্রেফতারকৃতরা প্রথম পাইকারি বিক্রেতার কাছে প্রতি লাখ জাল টাকা ৮/১০ হাজার টাকায় বিক্রি করে। পাইকারি বিক্রেতা ১ম খুচরা বিক্রেতার কাছে ১২/১৫ হাজার টাকায় বিক্রি করে। ১ম খুচরা বিক্রেতা ২য় খুচরা বিক্রেতার কাছে ২৫/৩০ হাজার টাকায় বিক্রি করে এবং ২য় খুচরা বিক্রেতার মাধ্যমে মাঠ পর্যায়ে সেই টাকার মূল্য হয়ে যায় আসল টাকার সমান। মাঠ পর্যায়ে কর্মীরা বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পণ্য/দ্রবাদি কেনার মাধ্যমে এই জালনোট বাজারে ছড়িয়ে দেয়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর