শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৯ ডিসেম্বর, ২০১৯ ২৩:১৪

আজ জাতীয় ভ্যাট দিবস

নিজস্ব প্রতিবেদক

আজ জাতীয় ভ্যাট দিবস

আজ জাতীয় ভ্যাট দিবস-২০১৯। ‘ভ্যাট দিচ্ছে জনগণ, দেশের হচ্ছে উন্নয়ন’ এই স্লোগানকে সামনে রেখে এবার ঢাকাসহ সব বিভাগীয় শহরে জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ-২০১৯ উদযাপনের প্রস্তুতি নিয়েছে সরকার। এ উপলক্ষে সপ্তাহব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। অতীতের মতো এবারও উৎপাদন, সেবা ও ব্যবসা খাতে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা দেবে জাতীয় রাজস্ব বোর্ড- এনবিআর। এনবিআর জানিয়েছে- ভ্যাট দিবস উপলক্ষে আজ সকাল সাড়ে ৭টায় বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়েছে। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপির নেতৃত্বে র‌্যালিটি রাজস্ব ভবনের সামনে থেকে শুরু হয়ে রাজমণি সিনেমা হল, কাকরাইল মসজিদ ও মৎস্য ভবন হয়ে রাজস্ব ভবনে গিয়ে শেষ হবে।

 এরপর সকাল সাড়ে ৮টায় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহের রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের রাজস্ব ভবনের সম্মেলন কক্ষে পুরস্কার প্রদান করা হবে।

পরে বিকাল সাড়ে ৫টায় রাজধানীর শেরে বাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারীদের সম্মাননা প্রদান করা হবে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান উপস্থিত থাকবেন।

 


আপনার মন্তব্য