শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১২ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:২৭

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর

চট্টগ্রামে দুই জামায়াত নেতার বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে (আইআইইউসি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুরের অভিযোগে জামায়াতের দুই নেতা ও বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। গত সোমবার রাতে সীতাকু- থানায় মামলাটি দায়ের করেন যুবলীগ নেতা কামাল উদ্দিন। আসামিরা হলেনÑ জামায়াত নেতা আ ন ম শামসুল ইসলাম ও আহসান উল্লাহ এবং চার শিক্ষক মাহবুব রহমান, কাউছার আহমেদ, মোহাম্মদ শফিউল আলম ও নিজাম উদ্দিন। মামলায় অজ্ঞাতনামা আরও ৬০-৭০ জনকে আসামি করা হয়েছে।

 আসামিদের বিরুদ্ধে দন্ড বিধির ১৪৩, ১৪৭, ১৪৮ ধারার পাশাপাশি ১২৪ (ক) ধারায় রাষ্ট্রদ্রোহের অভিযোগ আনা হয়েছে। বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার কর্নেল (অব.) মো. কাশেম বলেন, ছবি ভাঙচুরের ঘটনাটি তদন্ত করা হচ্ছে। ঘটনার দিন সেখানে কারা গিয়েছিল সেটা সিসি ক্যামেরায় আছে।

 তদন্ত কমিটির প্রতিবেদনের আলোকে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। সীতাকু- থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন মোল্লা বলেন, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুরের অভিযোগে ছয়জনের নাম উল্লেখ এবং ৬০-৭০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ২৯ জানুয়ারি সকাল ১০টার দিকে সীতাকু- উপজেলায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের কার্যালয়ে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করে জামায়াত-শিবিরের ক্যাডাররা। খবর পেয়ে দ্রুত ক্যাম্পাসে গিয়ে ছবি ভাঙচুরের বিষয়ে জিজ্ঞাসা করলে তারা তাকে হত্যা করে লাশ গুমের হুমকি দেয়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর