শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৮ ফেব্রুয়ারি, ২০২০ ০১:৩৮

সিভিল সার্জনসহ দুজনের বিরুদ্ধে মামলা অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

সিভিল সার্জনসহ দুজনের বিরুদ্ধে মামলা অনুমোদন

প্রায় ৪১ লাখ টাকা আত্মসাতের অভিযোগে সাতক্ষীরার সাবেক সিভিল সার্জনসহ দুজনের বিরুদ্ধে পৃথক দুটি মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল দুদকের প্রধান কার্যালয়ে কমিশন থেকে এ বিষয়ে পৃথক দুই মামলার অনুমোদন দেওয়া হয়। দুদকের উপসহকারী পরিচালক মো. ফেরদৌস রহমান ও মো. সহিদুর রহমান শিগগিরই মামলা দুটি দায়ের করবেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

যাদের বিরুদ্ধে মামলা অনুমোদন দেওয়া হয়েছে তারা হলেন- সাতক্ষীরার সাবেক সিভিল সার্জন ও সাতক্ষীরা ম্যাটস এবং সাতক্ষীরা আইএইচটি’র সাবেক অধ্যক্ষ ডা. তওহীদুর রহমান ও খেলাধুলা সামগ্রী সরবরাহকারী প্রতিষ্ঠান বেনিভোলেন্ট এন্টারপ্রাইজের মালিক মো. শাহিনুর রহমান।

অনুসন্ধান প্রতিবেদন সূত্রে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার ও নিজেরা লাভবান হওয়ার উদ্দেশ্যে নিম্নমানের খেলাধুলার সামগ্রী উচ্চমূল্যে ক্রয় দেখিয়ে মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) ২০১৭-২০১৮ অর্থবছরে ২০ লাখ ৮০ হাজার টাকা এবং একই অর্থ বছরে সাতক্ষীরা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) ২০ লাখ ৬১ হাজার টাকা আত্মসাৎ করেন। আসামিদের বিরুদ্ধে দন্ডবিধির ৪০৯/৪২০/১০৯ ধারা তৎসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় পৃথক দুটি মামলা দায়েরের অনুমোদন দিয়েছে দুদক।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর