শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ০১:৫৭

বিএনপি স্থায়ী কমিটির বৈঠক

আদালতের সিদ্ধান্তের ওপর নির্ভর করে পরবর্তী কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

বিএনপি স্থায়ী কমিটির বৈঠকে দলীয় চেয়ারপারসনের জামিনের বিষয়ে সিনিয়র আইনজীবীদের সঙ্গে আলোচনা হয়েছে। মামলার শুনানির সর্বশেষ অবস্থা পর্যালোচনা করে বলা হয়েছে, আদালতের আজকের সিদ্ধান্তের ওপর নির্ভর করেই পরবর্তী কর্মসূচি নেওয়া হবে। গতকাল রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে খালেদা জিয়ার মামলার সর্বশেষ অবস্থা পর্যালোচনা করেন স্থায়ী কমিটির সদস্যরা। আইনজীবীদের প্রতি প্রয়োজনীয় দিকনির্দেশনাও দেন স্থায়ী কমিটির সদস্যরা। সংশ্লিষ্ট সূত্রগুলো এ তথ্য নিশ্চিত করেছে। জানা গেছে, দলের এই সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামের বৈঠকে লন্ডন থেকে স্কাইপের মাধ্যমে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সভাপতিত্ব করেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও বৈঠকে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

এ ছাড়া বেগম খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন প্রমুখ আইনজীবীও ছিলেন।

এর আগে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল কর্তৃপক্ষ গতকাল দুপুরেই খালেদা জিয়ার শারীরিক সর্বশেষ অবস্থাসহ স্বাস্থ্য প্রতিবেদনটি সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে জমা দিয়েছে। গত সোমবার হাই কোর্ট খালেদা জিয়ার জামিন শুনানিতে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে এই প্রতিবেদন বুধবার বিকাল ৫টার মধ্যে জমা দেওয়ার নির্দেশ দেয়। আজ বৃহস্পতিবার আদালত এ প্রতিবেদনের ওপর শুনানি করবে।

তার আগে গত বুধবার হাই কোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কে এম জহিরুল হকের বেঞ্চে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় জামিনের জন্য আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা। তবে স্থায়ী কমিটির এ বৈঠকের পর দলের পক্ষ থেকে কোনো প্রেস ব্রিফিং করা হয়নি।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর