শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৫ মার্চ, ২০২০ ২৩:৫৪

করোনা মোকাবিলা

রাজশাহী মেডিকেল সক্ষমতা বাড়াচ্ছে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী মেডিকেল সক্ষমতা বাড়াচ্ছে

করোনাভাইরাস সংক্রমিত কভিড-১৯ রোগীদের জন্য সক্ষমতা বাড়াচ্ছে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালের ৩০ নম্বর ওয়ার্ডটি করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুতের সিদ্ধান্ত হয়েছে। এই ভবনের দ্বিতীয় তলায় আছে নিবিড় পরিচর্র্যা কেন্দ্র (আইসিইউ) এবং হাই ডিপেনডেন্সি ইউনিট (এইচডিইউ)। আর নিচতলায় আছে বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি এবং নিউরোসার্জারি বিভাগ। এখন সেখানে চিকিৎসাধীন রোগীদের অন্যত্র সরিয়ে নেওয়া হবে। দুই দিনের মধ্যে সেটি করোনা রোগীদের জন্য প্রস্তুত করা হবে। গতকাল রাজশাহী সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা এবং সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ওয়ার্ডটি পরিদর্শন করেন।

 এ সময় তাদের সঙ্গে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমান, রামেকের অধ্যক্ষ ডা. নওশাদ আলী ও আইসিইউ’র ইনচার্জ ডা. গোলাম মোস্তফাসহ অন্য চিকিৎসকরা উপস্থিত ছিলেন। পরিদর্শন শেষে এমপি ফজলে হোসেন বাদশা সাংবাদিকদের বলেন, আমরা দৃঢ়প্রত্যয় নিয়ে সবাই মিলে নেমেছি। দেশ এবং জাতিকে ঐক্যবদ্ধভাবে সংকট মোকাবিলা করতে হবে।

সিটি মেয়র খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের বলেন, এই ভবনটি করোনাভাইরাসের রোগীদের জন্য ব্যবহার করা সম্ভব। হাসপাতালের প্রধান ফটক ব্যবহার না করেই পেছনের গেট দিয়ে এখানে রোগী আনা-নেওয়ার সুযোগ রয়েছে। মূল হাসপাতালের সঙ্গে এর কোনো সংযোগ থাকবে না।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমান জানান, সব রোগীর আইসিইউ বা এইচডিইউ লাগবে না। সাধারণ রোগীও থাকবে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর