শিরোনাম
প্রকাশ : বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২২ ডিসেম্বর, ২০২০ ২৩:১৫

প্রতিকূলতা এলেও বিচ্যুত হব না

-মেয়র তাপস

নিজস্ব প্রতিবেদক

প্রতিকূলতা এলেও বিচ্যুত হব না

যত প্রতিকূলতা-সমস্যা আসুক না কেন, সুনির্দিষ্ট লক্ষ্য থেকে বিচ্যুত না হওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। গতকাল নগর ভবনের মেয়র হানিফ অডিটরিয়ামে অনুষ্ঠিত করপোরেশনের দ্বিতীয় পরিষদের পঞ্চম বোর্ডসভায় এ প্রত্যয় ব্যক্ত করেন তিনি। মেয়র তাপস বলেন, ‘প্রধানমন্ত্রী যে লক্ষ্য স্থির করে দিয়েছেন, সেটাই আমাদের লক্ষ্য। সে লক্ষ্য পূরণে এ করোনা মহামারীর মধ্যেও মানব উন্নয়ন সমীক্ষা, ২০২০-এ দুই ধাপ এগিয়েছি। জনগণের কাছে এসব ইতিবাচক অগ্রগতি আপনাদের তুলে ধরতে হবে। এসব অগ্রগতিই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বের প্রতিফলন।

তাঁর বলিষ্ঠ নেতৃত্বে আমরা এগিয়ে চলেছি। আমরা সে লক্ষ্য থেকে কোনোভাবে বিচ্যুত হব না। যত প্রতিকূলতা আসুক, যত সমস্যা আসুক ইনশা আল্লাহ ঐক্যবদ্ধ থেকে প্রতিহত করব এবং উন্নত বাংলাদেশের উন্নত রাজধানী হিসেবে ঢাকাকে আমরা গড়ে তুলব।’ ডিএসসিসি মেয়র কর্মকর্তাদের উদ্দেশ করে বলেন, ‘আপনাদের গতিশীল হতে হবে। আমরা এখনো সে গতি সঞ্চার করতে পারিনি।’ অবকাঠামো, রাস্তা সংস্কার, ফুটপাথ ও নর্দমা নির্মাণের যে কার্যক্রমগুলো রয়েছে সেগুলো সময়মতো সম্পন্ন হয়নি বরং অনিশ্চয়তা দেখা দিচ্ছে জানিয়ে শেখ তাপস প্রকৌশল বিভাগকে উদ্দেশ করে বলেন, ‘আপনারা সূচি নির্ধারণ করে কাজগুলো সম্পন্ন করুন। আর কোনো সময় বৃদ্ধি করা হবে না। নির্ধারিত সময়সীমার মধ্যে ঠিকাদাররা কাজ সম্পন্ন করলে বিল পাবেন। সে বিষয়টি নিশ্চিত করবেন। যাতে আমরা নতুন কাজগুলো যথাসময়ে শুরু করতে পারি।’

পরে বোর্ডসভার আলোচ্য সূচি অনুযায়ী নয় সদস্যবিশিষ্ট বাজারমূল্য পর্যবেক্ষণ, মনিটরিং ও নিয়ন্ত্রণ বিষয়ক স্থায়ী কমিটি গঠন করা হয়। এ সময় তিনি নয় সদস্যবিশিষ্ট কমিটির সদস্যদের নামের প্রস্তাব করলে উপস্থিত সবাই একযোগে তা অনুমোদন করেন। ৪৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. শহীদ উল্লাহকে সভাপতি করে গঠিত বাজারমূল্য পর্যবেক্ষণ, মনিটরিং ও নিয়ন্ত্রণ বিষয়ক স্থায়ী কমিটির বাকি সদস্যরা হলেন ৬৪ নম্বর ওয়ার্ডের মো. মাসুদুর রহমান মোল্লা, ৬৮ নম্বর ওয়ার্ডের মাহমুদুল হাসান, ৫০ নম্বর ওয়ার্ডের মাসুদ মোল্লা, ২২ নম্বর ওয়ার্ডের জিন্নাত আলী, ৬১ নম্বর ওয়ার্ডের মো. জুম্মন মিয়া এবং সংরক্ষিত ১৫ নম্বর আসনের নাজমা বেগম, ২১ নম্বর আসনের সেলিনা খান ও ২ নম্বর আসনের মাকসুদা শমসের।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর