শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৩ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:১৫

শাহীন রেজা নূর আর নেই

নিজস্ব প্রতিবেদক

শাহীন রেজা নূর আর নেই

শহীদ বুদ্ধিজীবী সিরাজুদ্দীন হোসেনের ছেলে সাংবাদিক শাহীন রেজা নূর (৬৬) আর নেই। কানাডার ভ্যাংকুভারের একটি হাসপাতালে ক্যান্সারের চিকিৎসাধীন অবস্থায় গতকাল বাংলাদেশ সময় সকাল ১০টার দিকে মারা যান। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি দুই পুত্রসন্তানের জনক। ইত্তেফাকের সাবেক সাংবাদিক শাহীন রেজা নূর যুদ্ধাপরাধের বিচার দাবির আন্দোলনে সক্রিয় ছিলেন। ‘প্রজন্ম একাত্তর’ গড়ে তোলায় নেতৃত্ব দেন। জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের বিরুদ্ধে যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে তিনি সাক্ষী ছিলেন। শাহীন রেজা নূরের মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁরা শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। এ ছাড়া স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী শোক প্রকাশ করেছেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, স্বাধীন বাংলা ছাত্রসংগ্রাম পরিষদের অন্যতম নেতা নূরে আলম সিদ্দিকী, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরিন আখতার, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান, আমরা মুক্তিযোদ্ধার সন্তানের কেন্দ্রীয় সভাপতি মো. সাজ্জাদ হোসেন ও সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান শাহীন এবং ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান লায়ন এম এ আউয়াল গভীর শোহীন রেজা নূরের ভাই তৌহিদ রেজা নূর সাংবাদিকদের বলেন, তিনি তিন বছর ধরে অগ্ন্যাশয়ের ক্যান্সারে ভুগছিলেন। তাঁর কেমো চলছিল। এর আগে কোলন ক্যান্সার হলেও চিকিৎসায় সেরে উঠেছিলেন বলে জানান তৌহিদ রেজা নূর। তিনি বলেন, পরিবারের ইচ্ছা দেশের মাটিতেই দাফন হোক শাহীনের। এ ব্যাপারে তাঁরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

শাহীন রেজা নূরের বাবা সিরাজুদ্দীন হোসেন ছিলেন দৈনিক ইত্তেফাকের বার্তা ও কার্যনির্বাহী সম্পাদক। তাঁর আট সন্তানের মধ্যে দ্বিতীয় শাহীন রেজা নূরও একটানা ১৬ বছর ইত্তেফাকে সাংবাদিকতা করেন। পরে কানাডা যান। সেখানে সাংবাদিকতা করতেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর